Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

এলপি গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব জনজীবনকে বিপন্ন করবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৮:০৪ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান সিলিন্ডার গ্যাসের দাম বৃদ্ধির সুপারিশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম ৬৫ টাকা বৃদ্ধির সুপারিশ করায় নেতৃদ্বয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন গঠিত কারিগরি কমিটির তীব্র সমালোচনা করেন।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনা মহামারির ফলে জনজীবন এমনিতেই চরম দুর্বিষহ। চাল-ডাল, ভোজ্যতেল, চিনি, আটা-ময়দাসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দামবৃদ্ধিতে মানুষ যখন অতিষ্ট, তখন এলপিজি গ্যাসের মূল্যবৃদ্ধি জনজীবনকে বিপন্ন করে তুলবে। তারা এনার্জি রেগুলেটরি কমিশন গঠিত কারিগরি কমিটির ৬৫ টাকা মূল্যবৃদ্ধির জনবিরোধী সুপারিশ প্রত্যাহারের দাবি জানান। সেইসাথে সরকারি উদ্যোগে পর্যাপ্ত সিলিন্ডার গ্যাস উৎপাদন করার উদ্যোগ গ্রহণ এবং ব্যবসায়ীদের সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে বাজার নিয়ন্ত্রণ করার আহ্বান জানান।

সন্ত্রাসী হামলার নিন্দা : ইসলামী শ্রমিক আন্দোলনের পাবনা জেলা পশ্চিম সভাপতি জোবায়ের আহমেদের উপর সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম। এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সন্ত্রাসীরা জোবায়ের আহমদের উপর হামলা করে তার দুই হাত ভেঙ্গে দিয়ে কাপুরোষিত কাজ করেছে। অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি দাবি জানান নেতৃদ্বয়।

এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ-এর সংখ্যালঘু বিষয়ক সম্পাদক আলহাজ্ব ইসমাইল হোসেন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নগরীর সায়দাবাদস্থ আল-কারীম জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন। নগর দক্ষিণের অসুস্থ নেতাকে দেখতে হাসপাতালে যান সংগঠনের দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সেক্রেটারী আলহাজ্ব আব্দুল আউয়ালসহ নগর নেতৃবৃন্দ। এ সময় নেতৃবৃন্দ অসুস্থ আলহাজ্ব ইসমাইল হোসেনের শারীরিক অবস্থার খোঁজখবর নেন এবং আশু সুস্থতা কামনা করে দোয়া করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ