Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

বন্ধ ক্লাবগুলো খোলার উদ্যোগ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৮:০৭ পিএম

অবৈধ ক্যাসিনো চালানোর অভিযোগে দুই বছর আগে অভিযান চালিয়ে মতিঝিল পাড়ার ছয়টি ক্লাবে সীলগালা করে দেয় আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী। সেই থেকে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ছাড়া বাকি ৫টি ক্লাব বন্ধ রয়েছে। এগুলো হলো- ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, ঢাকা ওয়ান্ডারার্স, আরামবাগ ক্রীড়া সংঘ, দিলকুশা স্পোর্টিং ও ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। তবে মোহামেডানের যে অংশ ক্যাসিনো চলতো তা বন্ধই আছে। দেরীতে হলেও ক্যাসিনোকান্ডে বন্ধ থাকা ক্লাবগুলো খুলে দেয়ার উদ্যোগ নিচ্ছে দেশের খেলাধুলার অভিভাবক সংস্থা জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)।

বুধবার এনএসসির চেয়ারম্যান এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বন্ধ থাকা ক্লাবগুলোর কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে নির্দেশনা দিয়েছেন এনএসসি সচিব মো. মাসুদ করিমকে। এদিন এনএসসি টাওয়ারস্থ চেয়ারম্যানের কার্যালয়ে কয়েকজন ক্রীড়া সংগঠক বন্ধ ক্লাবগুলোর নানা সমস্যার চিত্র প্রতিমন্ত্রীর সামনে তুলে ধরলে তিনি তাৎক্ষণিকভাবে সচিবকে এ বিষয়ে আলোচনার নির্দেশ দেন। তথ্যটি নিশ্চিত করেন এনএসসি সচিব মো. মাসুদ করিম নিজেই।

তিনি বলেন,‘চেয়ারম্যান মহোদয় আমাকে দায়িত্ব দিয়েছেন বন্ধ ক্লাবগুলোর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে। আলোচনা থেকে যে বিষয় ও সম্ভাবনাগুলো বেরিয়ে আসবে, তা আমরা মন্ত্রীমহোদয়কে উপস্থাপন করবো। তিনি সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন। স্বরাষ্ট্র, বাণিজ্য ও সমাজকল্যাণসহ যেসব মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার প্রয়োজন হবে আমাদের চেয়ারম্যান তাদের সঙ্গে কথা বলবেন। যা হবে আন্তঃমন্ত্রণালয়ের সভার মতো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্ধ ক্লাব

আরও পড়ুন