Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে এটিএম বুথ লুটের চেষ্টা, গ্রেফতার ৩

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২১, ৮:২৫ পিএম

নগরীর ফিরিঙ্গিবাজারে একটি বেসরকারি ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তা কর্মীর সাহসিকতায় টাকা লুটের চেষ্টা ব্যর্থ হয়েছে। মঙ্গলবার গভীর রাতে ওই নিরাপত্তা রক্ষীর ফোন পেয়ে পুলিশ ধাওয়া করে এ ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার তিনজন হলেন- আনোয়ার হোসেন বাবু (৩২), মো. জহির আলম (৩৪) ও মো. আদনান (৩৭)। এদের মধ্যে আনোয়ারের বিরুদ্ধে ঢাকায় অস্ত্র আইনে একটি এবং জহিরের বিরুদ্ধে চট্টগ্রামে মাদক ও মারামারির ঘটনায় একাধিক মামলা আছে।

ইউসিবি ব্যাংকের এটিএম বুথে জোরপূর্বক ঢোকার এ চেষ্টা হয়েছিল বলে জানান কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন। তিনি বলেন, রাত পৌনে দুইটার দিকে গ্রেপ্তার তিনজন মোটরসাইকেল নিয়ে বুথের সামনে যায়। এসময় তারা টাকা তোলার কথা বলে বুথের নিরপত্তাকর্মীকে দরজা খুলতে বলে। কিন্তু প্রহরী দরজা না খোলায় তারা বুথের দরজায় ধাক্কাধাক্কি করে দরজা খোলার জন্য ভয়ভীতি দেখাতে থাকে।

তাদের হুমকিতে প্রহরী সরাসরি থানায় ফোন দেয়। পুলিশ দেখে ছিনতাইকারীরা পালিয়ে যায়। পরে পুলিশ ধাওয়া করে তাদের আটক করে। আটকের পরপর মোবাইলে তাৎক্ষনিকভাবে তিনজনের ‘সিডিএমএস’ যাচাই করা হয়। এসময় আনোয়ার ও জহিরের বিরুদ্ধে আগের মামলার তথ্য পাওয়া যায়। তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, রাতের বেলায় মোটরসাইকেল নিয়ে বিভিন্ন এটিএম বুথের আশেপাশে ঘুরে বেড়ায়। সুযোগ বুঝে টাকা ছিনতাই করার চেষ্টায় থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ