Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

২ জনের মৃত্যুদন্ড চারজনের যাবজ্জীবন

উজিরপুরে কলেজছাত্র সোহাগ হত্যা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

বরিশালের উজিরপুরের কলেজছাত্র সোহাগ লস্করকে কুপিয়ে হত্যার দায়ে আসামি জিয়াউল হক লালন ও রিয়াদ সরদারকে মৃত্যুদন্ড ও অপর চারজন, বিপ্লব পাটনি, ওয়াসিম সরদার, মামুন ও ইমরানকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল। ট্রাইব্যুনালের বিচারক টিএম মুসা গতকাল বুধবার সকালে এই দন্ডাদেশ দেন। তবে হত্যার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর ১০ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। দন্ডিতরা সকলেই উজিরপুর পৌর শহরের বাসিন্দা।
ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী লস্কর নুরুল হক জানান, ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে ঘাতকরা সোহাগকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত ইমরান ছাড়া অপর সকল আসামি রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিল। রায়ের পর তাদের কড়া নিরাপত্তা প্রহরায় বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।
মামলার বিবরণীতে জানা গেছে, ১ লাখ টাকা চাঁদার দাবিতে ২০১২ সালের ৮ নভেম্বর সন্ত্রাসীরা সোহাগের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায় ও তাকে কুপিয়ে জখম করে। সোহাগের মা শাহনাজ পারভীন প্রথমে বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে হত্যা চেষ্টা মামলা দায়ের করলে আসামিরা আরও ক্ষুদ্ধ হয়ে ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে সোহাগকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় সোহাগের মামা খোরশেদ আলম মিন্টু বাদী হয়ে পরদিন উজিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। আদালতে ৩২ জনের স্বাক্ষ্যগ্রহণ শেষে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় ২ জনকে মৃত্যুদন্ড এবং ৪ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোহাগ হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ