Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বাংলাদেশকে কঠোর বার্তা ওমানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

বিশ্বকাপ ক্রিকেটের বাছাই পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান। আগামী ১৯ অক্টোবর তাদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। দলটির ব্যাটসম্যান জাতিন্দার সিং গতপরশু করেছেন রেকর্ড গড়া এক সেঞ্চুরি। ক্যারিয়ারে এটাই ছিল তার প্রথম শতক। আগের ১১ ওয়ানডেতে তার ফিফটি ছিল মাত্র একটি।
আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ টু-এর ম্যাচে নেপালের বিপক্ষে ৬০ বলে সেঞ্চুরি করেছেন জাতিন্দার। এতেই গড়েছেন রেকর্ড। আইসিসির সহযোগী দেশগুলোর মধ্যে এখন ওয়ানডেতে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরিটি তার। সঙ্গে লিগ টু ও ওয়ার্ল্ড ক্রিকেট লিগ চ্যাম্পিয়নশিপ মিলিয়ে দ্রুততম সেঞ্চুরি মালিকও জাতিন্দার।
অবশ্য সহযোগী দেশের হয়ে সবচেয়ে দ্রুততম ওয়ানডে সেঞ্চুরিটি আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রায়েনের। ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর পথে ৫০ বলে সেঞ্চুরি করেন তিনি। আয়ারল্যান্ড এখন পূর্ণ সদস্য দেশ।
কানাডার জন ডেভিসন এতদিন ছিলেন এখনকার সহযোগী দেশগুলোর মধ্যে দ্রুততম সেঞ্চুরির মালিক। ২০০৩ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরিয়নে ৬৭ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি।
নেপালকে ১৯৬ রানে আটকে দেয় ওমান। জাতিন্দারের ১২ চার ও ৬ ছক্কায় ৬২ বলে ১০৭ রানের ইনিংসে ১১৩ বল হাতে রেখে ওমান ৫ উইকেটে ম্যাচ জিতে নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কঠোর বার্তা ওমানের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ