Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

পূর্বাচলে হবে আগামী বাণিজ্য মেলা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

অর্থনৈতিক রিপোর্টার : আগামী বছরের ১ জানুয়ারি থেকে রাজধানীর পূর্বাচলে স্থাপিত বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে শুরু হবে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। গত সোমবার এক চিঠিতে রফতানি উন্নয়ন ব্যুরোকে (ইপিবি) মেলা আয়োজনের অনুমোদন দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। ১৯৯৫ সাল থেকে ঢাকার শেরেবাংলা নগরে এ মেলার আয়োজন করে আসছে ইপিবি।

কিন্তু এই মেলা আয়োজনের কোনো স্থায়ী অবকাঠামো ছিল না। পূর্বাচলের নতুন শহরের ৪ নং সেক্টরে ২০ একর জমির ওপর ২০১৭ সালের অক্টোবরে মেলার অবকাঠামো নির্মাণ শুরু করে সরকার। চায়না স্টেট কনস্ট্রাকশন ইঞ্জিনিয়ারিং করপোরেশন এ অবকাঠামো নির্মাণ করেছে। এতে ব্যয় হয়েছে ৭৭৩ কোটি টাকা।

এ বছরই প্রথম সেখানে মেলা আয়োজনের প্রস্তুতি নিয়েছিল ইপিবি। কিন্তু করোনাভাইরাসের বিস্তার বাড়তে থাকায় তা বাস্তবায়ন সম্ভব হয়নি। এখন সংক্রমণ কমে এসেছে। তারই পরিপ্রেক্ষিতে ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা পূর্বাচলে আয়োজনের অনুমোদন দিল বাণিজ্য মন্ত্রণালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ