Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

উপসর্গে মৃত্যু থামছে না

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

শনাক্ত রোগীদের মধ্যে মৃত্যু কমলেও উপসর্গে দেশের বিভিন্ন স্থানে মৃত্যু অব্যাহত রয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনা আক্রান্ত আরো একজনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৭ জন। গত ২৪ ঘণ্টায় এক হাজার ৫০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্তের হার ৩ দশমিক ৭৯ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীর বাসিন্দা ৩৬ জন, জেলার বিভিন্ন উপজেলার ২১ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন এক লাখ এক হাজার ১৯ জন। মারা গেছেন এক হাজার ২৭৭ জন।
যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় এক জনের মৃত্যু হয়েছে। যশোর সদরের বাসিন্দা ছিলেন তিনি। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৫৮ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৮৪ জন। যশোরে গত ২৪ ঘণ্টায় ২৩ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছে ১৬ জন। ৩০৩ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৬ দশমিক ৯৩ ভাগ।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। ৪ জনই করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। ২ জন পুরুষ ও ২ জন নারী রয়েছেন। তাদের মধ্যে ১ জন রাজশাহীর, ১ জন নাটোরের ও নওগাঁর ২ জন রয়েছেন। এদিকে একই সময়ে রামেকে নতুন ভর্তি হয়েছেন ১৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ জন।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিনাঞ্চলে করোনা সংক্রমন হ্রাস পেলেও মৃত্যু থামছে না। ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ৫২৭ জনের নমুনা পরীক্ষায় আরো ৩৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এসময় মৃত্যু হয়েছে ৩ জনের। বরিশাল, ভোলা ও বরগুনাতে মৃত এ ৩ জনের দু’জনই নারী। গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলে সুস্থ হয়ে উঠেছেন মাত্র ৪৭ জন। নতুন শনাক্ত ৩৫ জনের মধ্যে মহানগরীতে ৭ জনসহ বরিশাল জেলার ১৬ জন।
সিলেট ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ঘটেছে ৫ জনের। নতুন করে ৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে সিলেট বিভাগে। এর মধ্যে সিলেট শনাক্ত হন ২৭ জন, সুনামগঞ্জের ১ জন, মৌলভীবাজারের ১২ জন ও ৩ জন রয়েছেন হবিগঞ্জে। ৮৭৪ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয় তাদেরকে। শনাক্তের হার ৪ দশমিক ৯২ ভাগ।
খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময়ে ১২০ জনের করোনা শনাক্ত হয়েছে এবং সুস্থ হয়েছেন ২৭৬ জন। নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রোগী খুলনায় ৩১ জন রয়েছেন। এছাড়া বাগেরহাটে ৪, সাতক্ষীরায় ১৪ জন, যশোরে ২১, নড়াইলে ২, মাগুরায় ৫, ঝিনাইদহে ১২ জন, কুষ্টিয়ায় ২০ জন, চুয়াডাঙ্গায় ৫ ও মেহেরপুরে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ