Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ রাসেল হত্যার ছবি থাকলে তুলে ধরার

প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শেখ রাসেল হত্যার ছবি সকলের সামনে তুলে ধরার আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।
গতকাল শুক্রবার শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় অনুষ্ঠিত শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। দেখি এই ছবি দেখে মানুষের বিবেক কীভাবে স্পর্শ করে। বিশ্বের ও বাংলাদেশের মানুষ এই দৃশ্যের কী বর্ণনা দেয় জানান তিনি।
কৃষিমন্ত্রী বলেন, বিশ্বে বিনা অপরাধে কেউ, অভিবাসী হয়েছে, কেউ স্মরণার্থী হয়েছে, কেউ হামলায় কিংবা গুলিবিদ্ধ হয়ে মারা যাচ্ছে। কেনো কী কারণে তা আজ আর জানতে কারো বাকী নেই।
মতিয়া চৌধুরী বলেন, সমুদ্র তীরে পড়ে থাকা আয়লানের ছবি বিশ্ববাসীকে কাঁদিয়েছে। জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল এই ছবি দেখে বলেছিলেন, অভিবাসীদের জায়গা দিতে প্রয়োজনে আমি আমার বাড়ি ছেড়ে দেবো। আমরা সিরিয়ায় অবুঝ শিশুকে কীভাবে প্রহার করা হয়েছে সেই ছবিও দেখেছি।
রক্তঝরা অবুঝ রাসেলের ছবি তুলে ধরতে পারলে আজকের দিনের শিশু-কিশোরদের কোন মানসিকতায় গড়ে তুলব তার ইঙ্গিত পাওয়া যাবে বলে মনে করেন মতিয়া চৌধুরী।
সংগঠনের মহাসচিব মাহমুদ-উস-সামাদ চৌধুরীর (এমপি) সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ানম্যান রকিবুর রহমান চৌধুরী, সংগঠনের উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা ও প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর।
চিত্র প্রতিযোগিতায় পাঁচ শতাধিক শিশু-কিশোর অংশগ্রহণ করে। আগামী ১৮ অক্টোবরে শেখ রাসেলের জন্মদিনে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার বিতরণ করবেন বলে অনুষ্ঠান থেকে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ রাসেল হত্যার ছবি থাকলে তুলে ধরার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ