Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সাবেক মেয়রের বাড়িসহ ৪০টি স্থাপনা উচ্ছেদ

শীতলক্ষ্যায় অবৈধ দখল

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদী দখল করে গড়ে ওঠা কাঞ্চন পৌরসভার সাবেক মেয়র আবু বাশার বাদশার বাসভবনের বাউন্ডারী দেয়াল, উত্তরা জুট মিলের বাউন্ডারী দেয়াল, ফকির ফ্যাশনের জমির বাউন্ডারী দেয়াল ও লা রিভারিয়া রিসোর্টের স্থাপনাসহ ৪০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ ঘোড়াশাল নদী বন্দর কর্তৃপক্ষ। গতকাল বুধবার দিনব্যাপী একটি ভেকু (এক্সাভেটর) দিয়ে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

বিআইডব্লিউটিএ›র নির্বাহী ম্যাজিস্ট্রেট শোভন রাংসার নেতৃত্বে উচ্ছেদ অভিযানটি পরিচালিত হয়। সার্বিক তত্বাবধায়নে ছিলেন বিআইডব্লিউটিএ ঘোড়াশাল নদী বন্দরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক নূর হোসেন স্বপন। এসময় বিপুল সংখ্যক পুলিশ, উচ্ছেদকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে উচ্ছেদ অভিযানের সময় হাইকোর্টের নির্দেশে সিএস জরিপ অনুযায়ী নতুন সীমানা পিলার স্থাপনকালে উত্তরা জুট মিলের মালিক দিলীপ কুমার মোদিসহ তাদের কর্মকর্তারা বাধা প্রদান করলে উত্তেজনা সৃষ্টি হয়। তবে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতির কারণে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। করোনার কারণে দীর্ঘদিন রূপগঞ্জ উপজেলার কাঞ্চন এলাকায় শীতলক্ষ্যা নদীতে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়নি। যে কারণে দখলদারদের দৌড়াত্ব বেড়ে গিয়েছিল। দীর্ঘদিন পরে উচ্ছেদ অভিযান পরিচালিত হওয়ায় সাধুবাদ জানিয়েছে এলাকাবাসী।

বিআইডব্লিউটিএ ঘোড়াশাল নদী বন্দরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক নূর হোসেন স্বপন জানান, বুধবার উচ্ছেদ অভিযানের প্রথম দিনে ৪০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আমাদের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। দখলদাররা যতই প্রভাবশালী হোক তাদের ছাড় নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শীতলক্ষ্যায় অবৈধ দখল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ