Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

বৃক্ষরোপণ ও পরিবেশের মান উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিতে পরিবেশমন্ত্রীর নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, বৃক্ষরোপণ ও পরিবেশের মান উন্নয়নে নেওয়া প্রকল্পের কাজ প্রথম থেকেই সর্বোচ্চ গুরুত্ব দিয়ে করতে হবে। কাজের যথাযথ মান বজায় রাখতে হবে। শব্দদূষণের বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।
গতকাল পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচিভুক্ত (এডিপি) উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় পরিবেশ মন্ত্রী এসব নির্দেশনা দেন।
সভায় মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার, সচিব মো. মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব (উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (পরিবেশ) মো. মনিরুজ্জামান, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক মো. আশরাফ উদ্দিন এবং বন অধিদফতরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসেন চৌধুরী, প্রকল্প পরিচালকগণসহ মন্ত্রণালয় ও অধীন দফতর বা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা সংযুক্ত ছিলেন।
সরকারি বাসভবন হতে অনলাইনে যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে পরিবেশমন্ত্রী বলেন, দেশের সার্বিক পরিবেশের উন্নয়নে সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। বৃক্ষরোপনে অধিক গুরুত্ব দিতে হবে। বায়ুদূষণ, শব্দদূষণ এসব নিয়ন্ত্রণে যথাযথ ব্যবস্থা নিতে হবে। পরিবেশের উন্নয়ন ছাড়া কোন অর্জনই টেকসই ও ফলপ্রসূ হবে না। তাই পরিবেশের উন্নয়নকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ