Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

দেশে কোনো সংখ্যালঘু নেই, জঙ্গিরাই সংখ্যালঘু স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশে কোনো সংখ্যালঘু নাই, জঙ্গিরাই সংখ্যালঘু। গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ঢাকেশ্বরী পূজামন্ডপ পরিদর্শন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল একথা বলেন। তিনি বলেন, ইঁদুরের গর্ত থেকে হুঙ্কার দিয়ে লাভ নেই। জঙ্গিদের শনাক্ত করা হয়েছে এবং অতি শীঘ্রই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ সময় পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এসবি) জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং পূজা উদযাপন কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
আসাদুজ্জামান খান বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের সকল স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নির্দেশনা দেওয়া হয়েছে নিরাপত্তা জোরদারের জন্য। আশা করছি কোথাও কোনো ধরনের দুর্ঘটনা ঘটবে না। আমাদের দেশের প্রতিটি পূজামন্ডপ খুব সুন্দর হয়েছে। আশা করছি পার্শ্ববর্তী দেশ ভারত থেকেও মানুষ বাংলাদেশে পূজা দেখতে আসবে। এর আগে গতকাল দপুরে মোহাম্মদপুরে আসাদ অ্যাভিনিউয়ের বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের জাতীয় সম্মেলন ও পঞ্চম কাউন্সিল অধিবেশনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই এমনকি আলেম সমাজও জঙ্গিবাদের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে। এ দেশটা অসাম্প্রদায়িক। বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক রাষ্ট্রের চেতনা এগিয়ে নিয়ে যাচ্ছেন তার যোগ্য উত্তরসূরি শেখ হাসিনা। তার ছেলেও আমাদের দেশের মুখ উজ্জ্বল করছেন। তিনি আরো বলেন, অসাম্প্রদায়িক চেতনা আমাদের শত বছরের ঐতিহ্য। এ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য একটি মহল প্রচেষ্টা চালাচ্ছে। যে যাই করুক না কেন এখানে কোনো সাম্প্রদায়িক কথা বলতে দেওয়া হবে না। কোনো সন্ত্রাস জঙ্গিবাদ এ দেশে চলবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন