Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকায় ফিলিস্তিনি যমজ ভাইবোন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫১ এএম

২০২১ সালের সবচেয়ে প্রভাবশালী ১০০ জন ব্যক্তিত্বের তালিকা প্রকাশ করেছে বিশ্বখ্যাত মার্কিন সাময়িকী টাইম ম্যাগাজিন। সেখানে স্থান পেয়েছেন ফিলিস্তিনি অধিকার কর্মী ও যমজ ভাইবোন মুনা আল-কুর্দ ও মোহাম্মেদ আল-কুর্দ। খবর প্রকাশ করেছে আল-জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, ২৩ বছর বয়সী যমজ সহোদরের পরিবার অধিকৃত পূর্ব জেরুজালেমের শেখ জারাহ'র বাড়ি থেকে ইসরায়েলি বাহিনীর দ্বারা জোরপূর্বক বাস্তুচ্যুতের মুখোমুখি হয়েছিল। চলতি বছরের শুরুর দিকে তারা ইসরায়েলি দখলদারিত্ব বন্ধ করার জন্য একটি বৈশ্বিক প্রচারণার মুখ হয়ে ওঠে।

টাইম ম্যাগাজিনের এডিটর-ইন-চিফ এডওয়ার্ড ফেলসেন্থাল বলেন, সেরা ১০০ তালিকায় রয়েছে সেই অসাধারণ নেতারা, যারা বিশ্বজুড়ে গত এক বছরে একটি উন্নত ভবিষ্যৎ তৈরির জন্য কাজ করে গেছেন, সংকটের মধ্যেও ঝাঁপিয়ে পড়েছে।

এবার মোট ছয়টি ক্যাটাগরিতে ১০০ জন প্রভাবশালী ব্যক্তিত্বকে তুলে আনা হয়েছে। ক্যাটাগরিগুলো হলো- লিডারস, আইকনস, পাইওনিয়ার্স, আর্টিস্টস, ইনোভেটরস ও টাইটানস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ