Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ভারতে বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্তের সংখ্যা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১২:২৭ পিএম

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৫৭০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হলেন তিন কোটি ৩৩ লাখ ৪৭ হাজার ৩২৫ জন। পাশাপাশি দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৪৩১ জন। ফলে ১৩ দিন পর দৈনিক মৃত্যু ফের ৪০০ ছাড়ালো। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে মোট মৃত্যু হয়েছে চার লক্ষ ৪৩ হাজার ৯২৮ জনের।

তবে কয়েক দিন ধরে আক্রান্ত কম হওয়ায় কমছে সক্রিয় রোগীর সংখ্যা। কমতে কমতে তা আবার সাড়ে তিন লাখের নিচে নেমেছে। দেশটিতে এখন সক্রিয় রোগী রয়েছেন তিন লাখ ৪২ হাজার ৯২৩ জন।

ভারতের রাজ্যগুলোতে আক্রান্তের সংখ্যা একই রকম রয়েছে। গত ২৪ ঘণ্টায় কেরেলায় ১৭ হাজার ৬৮১ জন, মহারাষ্ট্রে তিন হাজার ৭৮৩, তামিলনাড়ুতে এক হাজার ৬৫৮, অন্ধ্রপ্রদেশ এক হাজার ৪৪৫ এবং কর্নাটকে এক হাজার ১১৬ জন আক্রান্ত হয়েছেন। পশ্চিমবঙ্গ, ওড়িশা এবং আসামে নিয়ন্ত্রণেই রয়েছে সংক্রমণ। তবে মিজোরামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৪০২ জন আক্রান্ত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ