Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বান্দরবানে প্রবল বর্ষণে পাহাড় ধসে নিখোঁজ ৩ জনের মধ্যে ২ জনের লাশ উদ্ধার

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১:২৪ পিএম

বান্দরবানে প্রবল বর্ষণের সময় পাহাড়ি ঝিরিতে মাটি ধসে নিখোঁজ হওয়া একই পরিবারের ৩ জনের মধ্যে ছেলে প্রদীপ ত্রিপুরা ও মেয়ে বাজিরুম ত্রিপুরার লাশ পাওয়া গেছে।


আজ বৃহস্পতিবার সকালে বান্দরবন চিম্বুক সড়কের সিলভান ওয়ে রিসোর্টের পাশে সাংঙ্গাই পাহাড়ি ঝিরিতে লাশগুলো পাওয়া যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত মা কৃষ্ণাতী ত্রিপুরার খোঁজ মেলেনি।


এর আগে বুধবার (১৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮ টার দিকে বান্দরবান সদর উপজেলার চিম্বুক সড়েকে সদর ইউনিয়নের সাংঙ্গাই ত্রিপুরা পাড়া এলাকায় পাহাড়ের জুম খামার থেকে ফেরার পথে রাঙাঝিরি পাহাড়ি ছড়া পার হয় একই পরিবারের ৪ জন। এসময় হঠাৎ প্রবল ভারী বৃষ্টিপাত শুরু হয়। তাড়াহুড়া করে রাঙাঝিরি থেকে উঠার সময় পা পিছলে পাহাড়ি ঝিরির পানির স্রোতে ভেসে গিয়ে নিখোঁজ হন মা এবং দুই শিশু। এরা হলেন ঐ পাড়ার মৃত দিয়াম্ব ত্রিপুরার স্ত্রী কৃষ্ণতী ত্রিপুরা (৪৫), তার মেয়ে বাজিরুম ত্রিপুরা (১২), ছেলে প্রদীপ ত্রিপুরা (৭)।


রাতে স্থানীয়রা অনেক খোঁজাখুঁজি করেও তাদের উদ্ধার করতে পারেনি। আজ সকালে দুজনের লাশ স্থানীয়রা দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। বর্তমানে লাশ উদ্ধারে সেখানে পুলিশ গিয়েছে।


স্থানীয় ইউপি সদস্য জগদীশ ত্রিপুরা জানিয়েছেন, পাহাড়ি জুম থেকে পাড়ায় ফেরার পথে কৃষ্ণতী ত্রিপুরাসহ ৪ জন পাড়ার পাশে রাঙা ঝিরি পার হওয়ার সময় প্রবল বর্ষণের কবলে পড়ে পা পিছলে পাহাড়ের মাটি ধসে তারা ঝিরিতে পড়ে পানির স্রোতে ভেসে যায়।


এ সময় কৃষ্ণতি ত্রিপুরার ছোট বোন রাম্বতি ত্রিপুরা প্রাণে বেঁচে ফিরলেও অপর তিনজন পাহাড়ি ঢলে ভেসে যায় বলে জানান ওই ইউপি সদস্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বান্দরবান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ