Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

করোনায় মৃত্যুহীন দিন সিলেটে, শনাক্ত ৪৭ জন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ১:৪৭ পিএম

দীর্ঘ ৯৬ দিন পর সিলেটে গত চব্বিশ ঘন্টায় করোনায় মারা যাননি একজনও! এ সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪৭ জন। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র জানায়, সর্বশেষ গত ১০ জুন সকাল ৮টা থেকে ১১ জুন সকাল ৮টার মধ্যে করোনাক্রান্ত হয়ে কেউ মারা যাননি সিলেটে। এভাবে অতিবাহিত হয়ে গেছে ৯৬ দিন। অবশেষে আজ বৃহস্পতিবার মিলেছে মৃত্যুহীন দিন সিলেটে।
স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টার মধ্যে কারো মৃত্যু হয়নি সিলেট বিভাগে। ফলে মৃতের সংখ্যা আগের মতোই ১১৩৭ জনই আছে। এর মধ্যে ওসমানীতে ১১৪ জনসহ সিলেট মৃতের সংখ্যা ৯৪৬ জন। এরমধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও ৪৭ জন রয়েছেন হবিগঞ্জের। এদিকে, সর্বশেষ গত চব্বিশ ঘন্টায় ৪৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন সিলেট বিভাগে। এর মধ্যে সিলেট শনাক্ত হন ২৪ জন।, সুনামগঞ্জের ৭ জন, মৌলভীবাজারের ১৩ জন ও ৩ জন রয়েছেন হবিগঞ্জের। ৮৪৫ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয় তাদেরকে। শনাক্তের হার ৫ দশমিক ৫৬ ভাগ।
বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ১৩২ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৭৫৩ জনসহ সিলেট লায় শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৩২৬ জন, সুনামগঞ্জের ৬২১৭ জন, মৌলভীবাজারের ৭৯৯৮ জন ও ৬৫৯১ জন রয়েছেন শনাক্তের তালিকায় হবিগঞ্জে। সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে সুস্থ হয়েছেন ১৬০ জন। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৭ হাজার ১৫১ জন। সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, বর্তমানে সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১০৬ জন করোনা রোগী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ