Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পাইকগাছায় গণ ডাকাতির পরিকল্পনা ভেস্তে দিল পুলিশ, এক ডাকাত গ্রেফতার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৩:৫৯ পিএম

খুলনার পাইকগাছায় ডাকাত দলের গণডাকাতির প্রস্তুতি ভেস্তে দিল পুলিশ। ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালিয়ে হাতেনাতে এক দূর্ধর্ষ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। বুধবার রাত সোয়া ১১ টার দিকে এ ঘটনা ঘটে। গ্রেফতারকৃত ডাকাত মিলন বেগ ওরফে মিলন গোলদারকে (৪১) আজ বৃহষ্পতিবার আদালতে প্রেরণ করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র, মাদক, ডাকাতিসহ ৬ টি মামলা রয়েছে। ডাকাত দলের অন্য সদস্যদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যহত রয়েছে।

পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজ শফী জানান, বুধবার রাতে থানাধীন কপিলমুনির কাশিমবাজার এলাকায় টহলরত এসআই মুহাম্মদ আব্দুল আলীম গোপন সূত্রে জানতে পারেন, পার্শ্ববর্তী নাছিরপুর এলাকার জনৈক মো. আমির আলী শেখ এর সুপারি বাগানের নির্জনে বসে ১২/১৩ জন ডাকাত গণ ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছে। সংবাদটি পাওয়ার পরপরই রাত সোয়া ১১ টার দিকে সঙ্গীয় ফোর্স নিয়ে তিনি ওই স্থানে অভিযান চালান। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা দৌড়ে পালিয়ে যায়। পুলিশ পিছু নিয়ে ডাকাত মিলন বেগ ওরফে মিলন গোলদারকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় অন্ধকারে পড়ে গিয়ে সে কিছুটা আঘাতপ্রাপ্ত হয়। পুলিশের ব্যাপক জিজ্ঞাসাবাদে মিলন বেগ জানায়, সুপারী বাগানে বসে তারা কুখ্যাত ডাকাত সর্দার চঞ্চল কাজীর (পলাতক) নেতৃত্বে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। ওই রাতে কয়েকটি বাড়িতে ডাকাতি করার পরিকল্পনা ছিল তাদের। প্রাথমিক চিকিৎসা ও জিজ্ঞাসাবাদ শেষে আজ দুপুরে তাকে আদালতে পাঠানো হয়। অভিযান পরিচালনাকারী এসআই মুহাম্মদ আব্দুল আলীম এ ঘটনায় বাদি হয়ে মামলা করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই ইমরান জানান, গ্রেফতার মিলন বেগ ওরফে মিলন গোলদার নড়াইল জেলা কালিয়া থানার মৃত উকিল বেগ এর ছেলে। তার বিরুদ্ধে নড়াইল জেলার সদর ও কালিয়া থানায় অস্ত্র, মাদক, ডাকাতিসহ ৬ টি মামলা রয়েছে। পুরো ডাকাত দলটিকে ধরতে অভিযান চলছে।

প্রসঙ্গত, পাইকগাছা উপজেলায় এক সময় ডাকাতি ছিল নিত্যদিনের ঘটনা। বর্তমানে পুলিশের একের পর সাড়াঁশি অভিযানের কারণে ডাকাতি প্রায় শুণ্যের কোটায় নেমে এসেছে। উন্নতি হয়েছে সামগ্রিক আইন শৃংখলা পরিস্থিতির।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ