Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রের থেকে ৩৫ লাখ ডোজ ফাইজার টিকা পেল পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৪:৩৫ পিএম

পাকিস্তান বুধবার যুক্তরাষ্ট্র থেকে ফাইজারের ৩৫ লাখ ডোজ অ্যান্টি-কোভিড ভ্যাকসিনের আরেকটি চালান পেয়েছে। ইসলামাবাদে মার্কিন দূতাবাস এক টুইট বার্তায় বলেছে, এর ফলে যুক্তরাষ্ট্রের থেকে কোভিড-১৯ ভ্যাকসিনের মোট ১ কোটি ৫৭ লাখ ডোজ পেয়েছে পাকিস্তান।

এর আগে, মার্কিন যুক্তরাষ্ট্র কোভ্যাক্সের মাধ্যমে ফাইজার কোভিড-১৯ ভ্যাকসিনের ৬৬ লাখ ডোজ পাকিস্তানে পাঠিয়েছিল যাতে করোনাভাইরাসের বিরুদ্ধে দেশটির জনসংখ্যাকে টিকা দিতে সহায়তা করে। গত ১৩ সেপ্টেম্বর, সিন্ধু সরকার কোভ্যাক্স সুবিধার মাধ্যমে যুক্তরাষ্ট্রের পাঠানো ফাইজারের ৩ লাখ ২০ হাজার ৫৮০ ডোজ ভ্যাকসিনের ডোজ পেয়েছিল, মার্কিন পররাষ্ট্র দপ্তর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

সরকারি কোভিড পোর্টাল অনুসারে, বুধবার পর্যন্ত পাকিস্তানে মোট ২ কোটি ২৮ লাখ ৭৩ হাজার ২৯৮ জনকে সম্পূর্ণ টিকা দেয়া হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭১৪ জন। এর ফলে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ১২ হাজার ৮০৯ জনে। সূত্র: ট্রিবিউন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ