Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বগুড়া ইয়াবাসহ আওয়ামীলীগ নেতা ও সাবেক ইউপি সদস্য সহযোগী গ্রেপ্তার

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৫:৩৪ পিএম

বগুড়ার শেরপুরে ইয়াবাসহ দুলালুর রহমান দুলাল (৫২) নামের সাবেক এক ইউপি সদস্য (মেম্বার) ও তার সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২’এর সদস্যরা।
এসময় তাদের কাছ থেকে একশ’ ছিয়ানব্বই পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) গ্রেপ্তারকৃতদের শেরপুর থানায় হস্তান্তর করা হয়। পরে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দেওয়া হয়েছে।
মাদক ব্যবসায়ী দুলালুর রহমার দুলাল উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ও স্থানীয় ররোয়া গ্রামের আব্দুল জলিলের ছেলে। গ্রেপ্তার হওয়া অপর ব্যক্তির নাম মো. সাইফুল ইসলাম (৩০)। সে একই গ্রামের গোলাম মোস্তফার ছেলে।
মামলা সূত্রে জানা যায়, র‌্যাবের অভিযানে গ্রেপ্তার হওয়া দুলালুর রহমান দুলাল দীর্ঘদিন ধরে এলাকায় ইয়াবাসহ বিভিন্ন ধরণের মাদকদ্রব্য বিক্রি করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় গত বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের ধুনকুন্ডি নামক স্থানে অবস্থিত ঢাকা-বগুড়া মহাসড়ক সংলগ্ন হোটেল পেন্টাগণের সামনে ইয়াবা ট্যাবলেট বিক্রি করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২’এর সদস্যরা। একপর্যায়ে ইয়াবা ট্যাবলেট বিক্রিকালে সাবেক ইউপি সদস্য দুলাল ও তার সহযোগী সাইফুল ইসলামকে হাতেনাতে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‌্যাব সদস্যরা। পরে তাদের শরীর তল্লাশি করে একশ’ ছিয়ানব্বই পিস ইয়াবা ট্যাবলেটও উদ্ধার করা হয়।
স্থানীয় একটি সূত্র জানায়, র‌্যাবের অভিযানে গ্রেপ্তার হওয়া সাবেক মেম্বার দুলালুর রহমান দুলাল নিজেকে ক্ষমতাসীন আওয়ামীলীগের নেতা পরিচয় দিয়ে মাদক ব্যবসা চালাচ্ছিলেন। তাই তার এই মাদক ব্যবসার বিষয়টি এলাকাবাসী জানলেও ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পায়নি।
জানতে চাইলে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম এ প্রসঙ্গে বলেন, র‌্যাবের অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার হওয়া দুই মাদক ব্যবসায়ীদের থানায় হস্তান্তর করার পর তাদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। গ্রেপ্তারকৃতদের বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বেলা দুইটার দিকে বগুড়ায় আদালতে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবাসহ আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ