Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সোনালী ব্যাংকের নতুন জেনারেল ম্যানেজার সুভাষ চন্দ্র দাস

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪০ পিএম

সফলতার সাথে দীর্ঘ দিন সোনালী ব্যাংকে চীফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে দায়িত্ব পালনকারী সুভাষ চন্দ্র দাস সম্প্রতি ব্যাংকের জেনারেল ম্যানেজার হিসেবে যোগদান করেছেন। তিনি ১৪ অক্টোবর সোনালী ব্যাংকের চীফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে যোগদান করে বিভিন্ন মেয়াদে তার আন্তরিকতা ও দূরদর্শিতার মাধ্যমে দেশের ব্যাংকিং সেক্টরে সোনালী ব্যাংকের অবস্থানকে আরো সুদৃঢ় করতে বিশেষ ভূমিকা পালন করেছেন।

২০০০ সালের ২৪ মে সুভাস চন্দ্র দাস বাংলাদেশ ব্যাংকের সহকারি পরিচালক হিসেবে তার ব্যাংকিং কর্মজীবন শুরু করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে ১৯৯৩ সালে স্মাতক (সম্মান) এবং ১৯৯৪ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। সুভাষ চন্দ্র দাস পরবর্তীতে দি ইনস্টিটিউট অফ চার্টার্ড একাউন্টেটস অফ বাংলাদেশ থেকে এফসিএ এবং দি আইসিএমএবি থেকে এফসিএমএ ডিগ্রি অর্জন করেন। চাকরি সূত্রে ইংল্যান্ড, জার্মানি, থাইল্যান্ড, কানাডাসহ বিভিন্ন দেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। ময়মনসিংহের মুক্তাগাছার সত্রাশিয়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহন করেন। ব্যক্তিজীবনে তিনি এক কন্যা ও এক পুত্র সন্তানের জনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনালী ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ