Inqilab Logo

রোববার, ১৬ জানুয়ারী ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সাফ কংগ্রেস মালেতে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৬:৪৯ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে ফ্লাইট জটিলতায় পরিবর্তন হয়েছে সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) আসন্ন কংগ্রেসের ভেন্যু ও তারিখ। সাফের নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৭ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুর পরিবর্তে এখন ১৭ অক্টোবর মালদ্বীপের রাজধানী মালেতে অনুষ্ঠিত হবে এই কংগ্রেস। বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল। তিনি জানান, কাঠমান্ডু থেকে এখন সরাসরি ফ্লাইট নেই ঢাকার। অন্যান্য অনেক দেশের সঙ্গেই নেপালের সরাসরি ফ্লাইট নেই। অনেক ঘুরে কাঠমান্ডুতে যেতে হয়।

হেলাল বলেন,‘পূর্বে নেপাল সাফ কংগ্রেস ভেন্যু হিসেবে নির্ধারিত থাকলেও ফ্লাইট জটিলতায় ভেন্যু পরিবর্তন করতে হয়েছে আমাদের। এখন মালেতেই হবে সাফ কংগ্রেস।’ নেপাল ও মালদ্বীপের সম্মতি এই সিদ্ধান্ত হয়েছে বলে জানান সাফ সাধারণ সম্পাদক, ‘নেপাল সম্মতি দিয়েছে মালেতে কংগ্রেস করার ব্যাপারে। মালদ্বীপও সাফ টুর্নামেন্ট আয়োজনের পাশাপাশি কংগ্রেস আয়োজনে আগ্রহী।’

সবকিছু ঠিক থাকলে আগামী ১ অক্টোবর মালেতে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপের ১৩তম আসরের খেলা। টুর্নামেন্টের ফাইনাল ১৬ অক্টোবর। ফাইনালের পর দিন সাফের কংগ্রেস অনুষ্ঠিত হবে। মালেতে কংগ্রেস আয়োজনের সুবিধা সম্পর্কে হেলাল বলেন, ‘ফাইনাল দেখতে সাফ অঞ্চলের ফেডারেশনের কর্মকর্তারা মালেতে যাবেন। সময় ও খরচ দুটোই বাঁচতে সেখানে কংগ্রেস করলে।’ কংগ্রেসের আলোচ্য সূচি সম্পর্কে তিনি বলেন, ‘সশরীরে সভা করা জরুরি। সামনে সাফের অনেকগুলো জুনিয়র টুর্নামেন্ট রয়েছে। সেগুলো নিয়ে সিদ্ধান্ত গ্রহণ ছাড়াও সাংগঠনিক কিছু বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত হবে কংগ্রেসে।’

দক্ষিণ এশিয়ার সর্বোচ্চ এই ফুটবল টুর্নামেন্টে প্রথমবারের মতো একক আয়োজক হতে যাচ্ছে মালদ্বীপ। সেখানে কংগ্রেসও হবে এই প্রথম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাফ কংগ্রেস

১৬ সেপ্টেম্বর, ২০২১
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ