Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

যশোর চৌগাছায় ডেঙ্গু আক্রান্ত ৪ জন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪৮ পিএম

চৌগাছায় ডেঙ্গু আক্রান্ত চার জন রোগী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের ডেঙ্গু কর্নারে দায়িত্বরত সিনিয়র নার্স হামিদা পারভীন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দ্বিতীয় তলায় শিশু ইউনিটে গত চার দিনে তিনজন রোগী ভর্তি হয়। এছাড়া নারী ইউনিটে আরো এক জন রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছিলেন।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। তার শরীরে প্লাটিলেটের সংখ্যা আশঙ্কাজনকভাবে কমে যাওয়ায় যশোরে রেফার করা হয়েছে। অন্য আরো একজন নিজের ইচ্ছায় এখান থেকে ছাড়পত্র নিয়ে যশোরে চিকিৎসা নিচ্ছেন।

আক্রান্তরা হলেন, পৌরসভার কলেজপাড়ার আবুল হোসেনের মেয়ে আফসনা খানম পায়েল (১৭), নারায়ণপুর গ্রামের আমির হোসেনের ছেলে আব্দুর রশিদ (১৩), স্বরুপদাহ ইউনিয়নের টেঙ্গরপুর ইউনিয়নের আকাশের ছেলে ইশান (১৭ মাস), একই এলাকার সুশান্ত কুমারের মেয়ে সুস্মিতা (৪)। এদের মধ্যে আব্দুর রশিদকে যশোরে রেফার করা হয়েছে। এবং আফসানা খানম পায়েল স্বজনদের ইচ্ছায় যশোরে গিয়ে চিকিৎসা নিচ্ছেন।

ডেঙ্গু আক্রান্ত ইশানের বাবা-মা হাসপাতালে এ প্রতিবেদককে জানান, তারা উপজেলার টেঙ্গরপুর গ্রামে বাস করেন। জ্বর এলে হাসপাতালে নিয়ে যান তাদের শিশু সন্তানকে। দু’একদিনের মধ্যে জ্বর চলে যায়। ফের জ্বর এলে হাসপাতালে নিয়ে যান তারা। চিকিৎসক সাতদিনের ওষুধ দেন খেয়ে কোনো কাজ হচ্ছিল না। থেমে থেমে জ্বর আসছিলো। এরপরে হাসপাতালে নিয়ে ডেঙ্গু পরীক্ষা করে পজিটিভ হয়।

এদিকে উপজেলার তিনটি ক্লিনিকে ডেঙ্গু পরীক্ষা হচ্ছে। সেসব ক্লিনিকগুলোতে খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিদিনই তাদের প্যাথলজিতে পরীক্ষায় দুই একজন করে রোগী শনাক্ত হচ্ছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন নাহার লাকি বলেন, ডেঙ্গু আক্রান্ত রোগীদের মশারি টানিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর

২৩ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ