Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

নকল বিড়ি বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৮:০১ পিএম | আপডেট : ৯:২৪ পিএম, ১৬ সেপ্টেম্বর, ২০২১

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে নকল ব্যান্ডরোলযুক্ত আলম বিড়ি জব্দ করেছে উপজেলা সহকারি কমিশনার (ভূমি)। এসময় বিক্রেতাকে আটক করে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৮৫হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। সেই সাথে জব্দকৃত বিড়ি আগুনে পুড়িয়ে দেওয়া হয়

জানা যায়, উপজেলার আঠারবাড়ি রায়ের বাজারে একটি গোডাউনে একদল অসাধু ব্যবসায়ী সরকারের শুল্ক ও কর ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোলযুক্ত আলম বিড়ি দীর্ঘদিন যাবত বিক্রি করে আসছে। এমন খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে ঈশ্বরগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনামিকা নজরুল অভিযান পরিচালনা করেন। এসময় ৩৪শ প্যাকেট ব্যান্ডরোলযুক্ত আলম বিড়ি জব্দ করা হয়। সেই সাথে বিক্রির দায়ে হাফিজুর রহমানকে (৫৮) আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে ৮৫হাজার টাকা অর্থদন্ড করা হয়।

আটককৃত হাফিজুর রহমান কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার গাছের দেয়া গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনামিকা নজরুল বলেন, সরকারের শুল্ক ও কর ফাঁকি দিয়ে এই চক্রটি দীর্ঘদিন ধরে বিভিন্ন বাজারে ব্যান্ডরোলযুক্ত নকল বিড়ি বাজারজাত করছিল। এমন খবর পেয়ে অভিযান চালিয়ে বিড়ি জব্দ করা হয়। সেই সাথে বিক্রেতাকে আটকের পর অর্থদন্ড করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ