Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডে-নাইট টেস্ট খেলবে ইংল্যান্ডও

প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রথম ডে-নাইট টেস্ট খেলতে চলেছে ইংল্যান্ড। আগামী বছর এজবাস্টনে ওয়েস্ট ইন্ডিজের কিপক্ষে দিন-রাতের টেস্ট খেলবে ইংল্যান্ড। এজবাস্টনে এই টেস্ট অনুষ্ঠিত হবে ১৭ আগস্ট। মূলত দীর্ঘ ফরম্যাটের ক্রিকেটে দর্শকপ্রিয়তা ও আগ্রহ বাড়াতেই এমনটি করতে চাইছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইসিবি’র চিফ একজিকিউটিভ টম হ্যারিসন বলেন, ‘প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচ আয়োজনের কথা ভেবে আমরা উচ্ছ¡সিত। আশা করি ম্যাচ দেখতে প্রচুর দর্শক মাঠে আসবে। ক্রিকেটকে দর্শকদের কাছে আরও বেশি করে পৌঁছে দিতেই এমনটি করা হচ্ছে।’ ম্যাচটি হবে পিঙ্ক ডিউক বলে। ইংল্যান্ডের এই টেস্টের সময়-সূচি হবে দুপুর ২টা থেকে রাত ৯টা। যেখানে সূর্য নেমে গেলে চূড়ান্ত সেশনটি ফ্ল্যাড লাইটের নিচেই খেলা হবে।
যদিও ফ্লাড-লাইটে গোলাপি বলে খেলাটা নতুন নয় ইংল্যান্ডে। এর আগে ২০১১ সালে কাউন্টি চ্যাম্পিয়নশিপে কেন্ট ও গø্যামারগনের ম্যাচটি হয়েছিল দিন-রাতের। বিশ্বের প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচটি হয়েছিল গত নভেম্বরে অ্যাডিলেড ওভালে। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচের সাক্ষী ছিল। এই অক্টোবরেই আরেকটি দিবা-রাত্রির টেস্ট খেলবে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। এই টেস্টটি অনুষ্ঠিত হবে আরব আমিরাতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডে-নাইট টেস্ট খেলবে ইংল্যান্ডও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ