Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

৩ মাস পর মৃত্যুহীন সিলেট

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি মৃত্যু থামছে না রাজশাহী-খুলনায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৪ এএম

গত ২৪ ঘণ্টায় করোনায় রাজশাহীতে ৭ ও খুলনায় ৬ জনের মৃত্যু হয়েছে। তবে সিলেটে ৯৬ দিন পর মৃত্যুহীন দিন ছিল গতকাল। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো দুই জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১১২ জন। গত ২৪ ঘণ্টায় এক হাজার ৭৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্তের হার ৬ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীর বাসিন্দা ৭৬ জন ও বিভিন্ন উপজেলার ৩৬ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছেন এক লাখ এক হাজার ১৩১ জন। এ পর্যন্ত মারা গেছেন এক হাজার ২৭৯ জন।
যশোর ব্যুরো জানায়, যশোরে ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় এক জনের মৃত্যু হয়েছে। মৃত কুবাদ আলী (৬০) রেড জোনে চিকিৎসাধীন ছিলেন। যশোর ঝিকরগাছার বাসিন্দা ছিলেন তিনি। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৬১ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। ২৩ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছে ১৯ জন। গত ২৪ ঘণ্টায় ২৫৮ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪ দশমিক ৬৫ ভাগ।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপর্সগে ৩ জনের মৃত্যু হয়েছে। করোনায় ১ জন এবং বাকি দু’জন উপসর্গ নিয়ে মারা গেছেন। এছাড়া একই সময়ে জেলায় নতুন করে ৩৭১ নমুনায় আরো ১৪জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ৩ দশমিক ৭৭ শতাংশ।
রাজশাহী ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরো ৭ জন মারা গেছেন। করোনায় ১ জন এবং করোনা উপসর্গ নিয়ে ৬ জনসহ মোট ৭ জন মারা গেছেন। তাদের মধ্যে নাটোরের ১ জনেরই মৃত্যু হয়েছে করোনায়। এ ছাড়া করোনা উপসর্গ নিয়ে রাজশাহীর ৩ জন, নওগাঁর ২ জন এবং পাবনার ১ জনসহ মোট ৬ জন মারা গেছেন। রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ১৩২ জনের।
সিলেট ব্যুরো জানায়, দীর্ঘ ৯৬ দিন পর সিলেটে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যায়নি কেউ। এ সময় নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪৭ জন। সর্বশেষ গত ১০ জুন করোনাক্রান্ত হয়ে কেউ মারা যাননি সিলেটে। বর্তমানে সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১০৬ জন করোনা রোগী।
খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগ জুড়ে মৃতের সংখ্যার ৩১০০ ছাড়িয়েছে। আর গত ২৪ ঘণ্টায় ৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া করোনা থেকে সুস্থ হয়েছেন ২৮৩ জন। নতুন করে খুলনায় তিন জন মারা গেছেন। এ ছাড়া বাগেরহাট, যশোর ও কুষ্টিয়ায় একজন করে মারা গেছেন।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনে মৃত্যুর তালিকায় আরো দুজনের নাম যুক্ত হয়ে মোট সংখ্যাটা ৬৭৬ জনে উন্নীত হল। গত ২৪ ঘণ্টায় ৫৫১ জনের নমুনা পরীক্ষায় আরো ২৭ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। চলতি মাসের ১৬ দিনেই আক্রান্ত ৯৫৪ জনের মধ্যে ২২ জনের মৃত্যু হয়েছে। সরকারি হিসেবে এখনো দক্ষিণাঞ্চলে গড় শনাক্তের হার ২১.৬৪%, মৃত্যুহার ১.৫১%। গত ২৪ ঘণ্টায় মৃত দুজনই নারী। নতুন আক্রান্ত ২৭ জনের ১০জনই বরিশাল জেলার। যারমধ্যে মহানগরীতেই ৫ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় আরো ২ জনের মৃত্যু হয়েছে। তারা সোনারগাঁও উপজেলার বাসিন্দা ছিলেন। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাড়ালো ৩২১ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৫৮ জনের। এতে আক্রান্ত হয়েছে ৬৩জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ