Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ব্যায়ামের বিকল্প নেই

ডিআরইউতে ইয়োগা ও মেডিটেশন প্রশিক্ষণে এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৪ এএম

স্টাফ রিপোর্টার : এনআরবি কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান তমাল এস এম পারভেজ বলেছেন, শরীরকে সুস্থ রাখতে ব্যায়ামের বিকল্প নাই। এছাড়া মানসিক প্রশান্তির জন্য মেডিটেশন একটি গুরুত্বপূর্ণ বিষয়।
বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) নসরুল হামিদ মিলনায়তনে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) উদ্যোগ ও কোয়ান্টাম ফাউন্ডেশনের সহযোগিতায় ‘মাইন্ড-ব্রেন রি-টিউনিং প্রোগ্রাম ফর পোস্ট-কোভিড ট্রমা ম্যানেজমেন্ট’ বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মসিউর রহমান খান। সংগঠনের কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ’র সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল। এসময় উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন ও কার্যনির্বাহী সদস্য রুমানা জামান।

ডিআরইউ’র এ আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আগামীতে এ ধরণের কর্মসূচিতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তমাল এস এম পারভেজ। বক্তারা বলেন, করোনা পরবর্তী সময়ে সুস্থ থাকার জন্য শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে। এ জন্য প্রয়োজন বিজ্ঞানসম্মত জীবনাচার। সঠিক খাদ্যাভ্যাস, যোগ ব্যায়াম ও মেডিটেশন এ সুস্থ জীবনযাপনের জন্য সহায়ক ভূমিকা পালন করে। সাংবাদিকরা সবসময় চাপের মধ্যে কাজ করে থাকেন। তাদের চাপমুক্ত থাকতে নিয়মিত ইয়োগা ও মেডিটেশন গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করতে পারে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ও সুস্থ থাকতে করণীয় সম্পর্কে আলোচনা করেন কোয়ান্টাম হার্ট ক্লাবের কোঅর্ডিনেটর ডা. মনিরুজ্জামান। মানসিক চাপমুক্তি ও শারীরিক সুস্থতায় যোগ ব্যায়াম পরিচালনা করেন কোয়ান্টাম ফাউন্ডেশনের চিফ ইয়োগা ইন্সট্রাক্টর আহমেদ শরীফ। অনুষ্ঠানে ডিআরইউ’র ৪০ জন সদস্য অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকল্প

১৭ সেপ্টেম্বর, ২০২১
১৯ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ