Inqilab Logo

বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫ কার্তিক ১৪২৮, ১৩ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রধানমন্ত্রীকে কট‚ক্তির অভিযোগে যুবক গ্রেফতার

ফেসবুক লাইভ

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৯:২৪ পিএম

কুষ্টিয়ায় ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কট‚ক্তির অভিযোগে টিপু সুলতান ইব্রাহিম আকাশ নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ফেসবুকের এই বিষয়টি সদর উপজেলার কুমারগাড়ার পরামাণিক পাড়া এলাকার মৃত আব্দুল হাকিম প্রামাণিকের ছেলে এজাজুল হাকিমের নজরে এলে বাদী হয়ে তিনি আকাশের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

গত বুধবার কুষ্টিয়া মডেল থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম। গ্রেফতার টিপু সুলতান ইব্রাহিম আকাশ কুষ্টিয়া সদর উপজেলার কুমারগাড়া গ্রামের পূর্ব কারিগরপাড়ার খোকন আলীর ছেলে।
পুলিশ সূূত্রে জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১৫ মিনিটে গ্রেফতারকৃত আকাশ তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে অনলাইন বিজনেস প্রতিষ্ঠান ই-অরেঞ্জের সঙ্গে সরকারের সংশ্লিষ্টতা আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কট‚ক্তিমূলক কথা বলেন।
এ ঘটনায় প্রধানমন্ত্রীর সুনাম ক্ষুণœ করার অভিযোগে ওই এলাকায় এজাজুল হাকিম রাষ্ট্রের ভাবমুর্তি ক্ষুণœ করাসহ অত্র এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার কথা বলে মামলা করে।
এজাজুল হাকিম জানান, আকাশের ফেসবুক লাইভ ভিডিওটি দেখে অনেকে শেয়ার করে। ভিডিওটি দেখে স্থানীয় মানুষের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কট‚ক্তি করায় আমরা আহত হয়েছি। তার মর্যাদা ক্ষুণœ হয়েছে। এটা মেনে নেয়া যায় না। তাই বাদী হয়ে মামলা করেছি।
কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম জানান, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার ছড়ানোর অভিযোগে টিপু সুলতান ইব্রাহিম আকাশকে গ্রেফতার করা হয়েছে। বুধবার তাকে কুষ্টিয়া আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।



 

Show all comments
  • Dadhack ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৯:৩৩ পিএম says : 0
    আমেরিকাতে প্রেসিডেন্টকে কত ধরনের গালি দেওয়া হয়...কই আমেরিকার গভমেন্ট ওদেরকে এরেস্ট করে না...বিশ্ব সৃষ্ট সব নবীর leader আমাদের মোহাম্মদ সাল্লাহ সালামকে নিয়ে নানান ধরনের কটুক্তি হয় ইন্টারনেটে শুধু তাই নয় এখনো চলছে নবীকে গালাগালি Blon site আজেবাজে কথা বলছে সরকার যখন কিছুই করে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ