Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মৃত্যুর পর টিকা পেলেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

মহিলার মৃত্যুর পর চার মাস কেটে গেছে। এরপর ঘটল এক অদ্ভুত কাণ্ড। হঠাৎ মৃত ওই মহিলার পরিবার জানতে পারে ‘মৃত্যুর চার মাস পর তিনি করোনার টিকা নিয়েছেন’।
স্বভাবতই প্রথমে একটু অবাক হন তারা। এরপর খোঁজ নিলে আসল ঘটনা প্রকাশ্যে আসে। আর সে তথ্য জানার পর পরিবারের সবার চোখ কপালে উঠেছে। উত্তরপ্রদেশের মিরাটের সরধানা এলাকায় থাকতেন ফারহা। চার মাস আগে তার মৃত্যু হয়েছে।

গত ৮ সেপ্টেম্বর তার ভাই ওয়াসিমের মোবাইলে একটি সরকারি মেসেজ আসে। তাতে বলা হয়, তার বোন ফারহার টিককরণ সফল হয়েছে। মেসেজ দেখে ওয়াসিম হতবাক। এ কি করে সম্ভব যে মৃত্যুর চার মাস পর বোনকে টিকা দেওয়া হয়েছে?

প্রথমে হতবাক হলেও পরে বিষয়টি বুঝতে পারেন। তার বোনের আধার কার্ড ব্যবহার করে কেউ এই কাণ্ড ঘটিয়েছে। স্থানীয় কমিউনিটি হেলথ সেন্টারে ছুটে যান ওয়াসিম। বোনের ডেথ সার্টিফিকেটও দেখানোর পর কোনও সাহায্য মেলেনি। এমনকী এই বিষয়ে মুখ খোলেনি স্বাস্থ্য দফতরের কর্মকর্তারাও। সূত্র : টাইমস নাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ