Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

দানবীর মেছবাহুল বারী’র ৩১তম মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জের বক্তাবলী পরগনার শিক্ষা ও সমাজ উন্নয়নের রূপকার মরহুম দানবীর মেছবাহুল বারীর আজ ৩১তম মৃত্যু বার্ষিকী। তিনি ১৯২২ সালে বক্তাবলীর কানাইনগর গ্রামে জন্মগ্রহণ করেন। মেছবাহুলবারী বক্তাবলীর শিক্ষা উন্নয়নে ১৯৬০ সালে তার পিতার নামে কানাইনগর ছোবহানিয়া উচ্চবিদ্যালয় প্রতিষ্ঠা করেন। ১৯৭০সালে বক্তাবলী ইসলামিয়া সিনিয়র মাদরাসা এবং মাতার নামে শরিফুননেছা দাতব্য হাসপাতালসহ অনেক জনহিতকর, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান গড়ে তোলেন। ১৯৯০ সালের ১৭ সেপ্টেম্বর তিনি মৃত্যুবরন করেন। ৩১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আজ কানাইনগর ছোবহানিয়া উচ্চবিদ্যালয় এন্ড কলেজ, বক্তাবলী ইসলামিয়া সিনিয়র মাদরাসা, মেছবাহুল বারী ফাউন্ডেশনের পক্ষ থেকে কোরানখানি মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বারী গ্লোবাল ফাউন্ডেশন, বক্তাবলী ওয়েলফেয়ার এসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান এবং মরহুমের পরিবারের পক্ষ থেকেও কোরআন খতম, দোয়া মাহফিল, স্মরন সভা, কাঙ্গালিভোজসহ সপ্তাহব্যাপী নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। আজ শুক্রবার বিকেল চারটায় মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক সামাজিক সংগঠন বারী গ্লোবাল ফাউন্ডেশনের উদ্যোগে কানাইনগর ছোবহানিয়া উচ্চবিদ্যালয়ের কলেজ অডিটরিয়ামে এক স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়্জোন করা হয়েছে।

এসব অনুষ্ঠানমালায় বিদ্যালয় ও মাদরাসার সকল প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবক ও মরহুমের সকল আত্মীয় ও শুভানুধ্যায়ীদের উপস্থিত হওয়ার জন্য মরহুমের পরিবার ও বারী গ্লোবাল ফাউন্ডেশন, কানাইনগর ছোবহানিয়া উচ্চবিদ্যালয়, বক্তাবলী ইসলামিয়া সিনিয়র মাদরাসা ও মরহুমের পরিবারের পক্ষ থেকে বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দানবীর মেছবাহুল বারী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ