Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্নাতকোত্তর পর্যন্ত ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করার দাবি

ইসলামী শিক্ষা উন্নয়ন আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

দেশের শিক্ষা ব্যাবস্থায় ১ম শ্রেণি থেকে স্নাতকোত্তর পর্যন্ত সর্বস্তরে ইসলাম তথা ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার দাবি জানিয়েছেন ইসলামী শিক্ষা উন্নয়ন আন্দোলনের নেতারা। গতকাল বিকাল ৫টায় ইসলামী শিক্ষা উন্নয়ন আন্দোলনের এক জরুরী সভা ঢাকার মহাখালীতে অনুষ্ঠিত হয়। আন্দোলনের সভাপতি ড. এ কে এম মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, ড. মাওলানা নজরুল ইসলাম আল-মারুফ, ড. মাওলানা মোরশেদ আলম ছালেহী, ড. মাওলানা শফিকুল ইসলাম, অধ্যাপক এস এম আব্দুল হামিদ, অধ্যাপক মুহাম্মদ নূরুল্লাহ, অধ্যাপক রূহুল আমীন, মাওলানা সৈয়দ মুহাম্মদ হাবিবুল আলম, মাওলানা মো. ছালাহ্ উদ্দীন, মাওলানা নূর মোহাম্মদ, মাওলানা এনায়েত হোসেন, মাওলানা জাকির হোসেন প্রমুখ।

সভায় বক্তাগণ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকসহ সকল বোর্ড পরীক্ষায় ইসলামী শিক্ষাসহ সকল ধর্মীয় শিক্ষা অন্তর্ভূক্ত করার আহবান জানান। বক্তাগণ বলেন, শতকরা নব্বই ভাগ মুসলমানের দেশে ইসলামী শিক্ষা বিষয় বোর্ড পরীক্ষায় অন্তর্ভূক্ত না থাকলে বিষয়টি গুরুত্বহীন হয়ে পড়বে। এতে মুসলমানের সন্তানেরা ধর্মীয় ও নৈতিক শিক্ষা থেকে দূরে সরে পড়বে। একইভাবে অন্যান্য ধর্মের সন্তানেরাও নিজনিজ ধর্মীয় ও নৈতিক শিক্ষা থেকে বঞ্চিত হয়ে পড়বে। - প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন