Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ওয়ালটন প্রথম জাতীয় ফুটভলি শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪৩ পিএম

দেশে নতুন খেলা ফুটভলি। অনেকটা ভলিবলের আদলে এই খেলাটি হাত বাদে শরীরের যে কোন অঙ্গ দিয়ে খেলা যায়। নতুন এই খেলার প্রথম জাতীয় প্রতিযোগিতা শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় শনিবার ফাইনালের মধ্যদিয়ে শেষ হবে প্রথম জাতীয় ফুটভলি টুর্নামেন্ট। পল্টন ময়দানে তিনদিন ব্যাপী প্রতিযোগিতার প্রথমদিন বৃহস্পতিবার পুরুষ বিভাগে জয় পেয়েছে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার ও মা-মনি স্পোর্টস একাডেমি। পুলিশ ২-০ সেটে জিদান স্পোর্টিং ক্লাবকে, আনসার একই ব্যবধানে তোতা স্পোর্টিং ক্লাবকে এবং মা-মনি স্পোর্টস একাডেমি ২-০ সেটে আরামবাগ ফুটবল একাডেমিকে হারিয়ে শুভসূচনা করেছে।
একই ভেন্যুতে নারী বিভাগে জিতেছে বাংলাদেশ আনসার ও পুলিশ। আনসার ২-০ সেটে আলতাফ হোসেন খান স্মৃতি সংসদকে। এবং পুলিশ ২-১ সেটে মিরপুর ক্লাবকে হারায়। এর আগে দুপুরে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএমপির সহকারী উপ-পুলিশ কমিশনার (স্পোর্টস অ্যান্ড ওয়েলফেয়ার) রাজিব গেইন, মিরর ম্যাগাজিনের ভাইস প্রেসিডেন্ট মালা খন্দকার ও ক্রীড়া সংগঠক মো. হেদায়েত উল্লাহ তুর্কি। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটভলি অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ঝর্ণা আক্তার ও সাধারণ সম্পাদক আজম আলী খানসহ অন্যান্য কর্মকর্তারা।
ওয়ালটন প্রথম জাতীয় ফুটভলি প্রতিযোগিতার পুরুষ বিভাগে ১২টি ও নারী বিভাগে ৮টিসহ মোট ২০টি দল অংশ নিচ্ছে। উভয় বিভাগের দলগুলোকে দুই গ্রুপে ভাগ হয়ে লিগ পদ্ধতিতে খেলছে। প্রতি গ্রুপ থেকে দুটি করে মোট চারটি দল সেমিফাইনালে উঠবে। সেমির দুই জয়ী দল খেলবে ফাইনাল।
চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয়স্থান অর্জনকারী দলকে ট্রফি ও মেডেল দেয়া হবে। এ ছাড়া চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে। থাকবে ব্যক্তিগত পুরস্কারও।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটভলি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ