Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

অধিনায়কত্ব ছেড়েই দিলনে কোহলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

আর এক মাস পরই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপকে সামনে রেখে সবগুলো দল স্কোয়াড ঘোষণাও সম্পন্ন করেছে। তবে বিশ্বকাপের প্রাক্বালে হুট করে ভারতের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন বিরাট কোহলি। তবে বিশ্বকাপে তিনি অধিনায়কের দায়িত্ব পালন করবেন।
তিন ফরম্যাটে ভারতের অধিনায়কের দায়িত্ব পালন করে আসা কোহলি এখন শুধু টেস্ট ও ওয়ানডেতেই নেতৃত্ব দিতে চান, তাই বিশ্বকাপ দিয়েই ইতি টানবেন টি-টোয়েন্টির অধিনায়কত্ব’র। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন কোহলি নিজেই, ‘আমি অনেক ভাগ্যবান যে ভারতের প্রতিনিধিত্ব করেছি একইসাথে নেতৃত্বও দিয়েছি। যারা আমাকে সমর্থন করেছেন তাদের সমর্থন ছাড়া এটা সম্ভব হত না। কাজের চাপ বুঝতে পারাটা গুরুত্বপ‚র্ণ। আমি গত ৮-৯ বছর ধরে ক্রমাগত খেলে যাওয়া ও বিগত ৫-৬ বছর ধরে তিন ফরম্যাটে নেতৃত্ব দেওয়ার চাপ বুঝতে পারছি।’
টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়ে বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান বলেন, ‘আমার মনে হয় টেস্ট ও ওয়ানডে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য আমার একটু জায়গা দরকার। টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে আমি ভারতীয় দলকে সবটুকুই উজাড় করে দিয়েছি এবং টি-টোয়েন্টি দলে ব্যাটসম্যান হিসেবে বাকি দিনগুলোতে শতভাগ দিয়ে যাব।’
কোহলি জানিয়েছেন, প্রধান কোচ রবি শাস্ত্রী ও সহ-অধিনায়ক রোহিত শর্মার সাথে আলোচনা করেই টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়ার কঠিন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কোহলি সরে দাঁড়ানোর পর ভারতের স্থায়ী টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন রোহিত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ