Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিশ্ব চ্যাম্পিয়নশিপে রোমান-দিয়ারাৎ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

আরচ্যারি বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলতে গতকাল ভোরে আমেরিকার দক্ষিণ ডাকোতার ইয়াঙ্কটনের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন রোমান সানা-দিয়া সিদ্দিকীরা। ভিসা জটিলতায় এই সফর কিছুটা অনিশ্চয়তায় থাকার কারণে বিমান টিকিট আগেভাগে কাটতে পারেনি বাংলাদেশ আরচ্যারি ফেডারেশন। তবে ১০ সদস্যের বাংলাদেশ দলের সবার ভিসা হলেও সহকারী কোচ জিয়ারটা এখনো হয়নি। ফলে তাকে ছাড়াই রওনা হয়েছে বাংলাদেশ। বিশ্ব চ্যাম্পিয়নশিপের ভেন্যু দক্ষিণ ডাকোতার ইয়াঙ্কটন পৌছাতে বাংলাদেশ দলের প্রায় দেড় দিন সময় লাগবে। এই হিসাবে এখন সেখানে থাকার কথা রোমান সানাদের। বাংলাদেশ দলের আরচ্যাররা ঢাকা থেকে দোহা হয়ে প্রথমে আমেরিকার শিকাগো শহরে গিয়েছেন। সেখান থেকে ডাকোতা। ডাকাতো থেকে বাস যোগে আজ দুপুরে ভেন্যুতে পৌঁছার কথা তাদের। ২০ সেপ্টেম্বর থেকে খেলা শুরু হবে।
২০১৯ সালে নেদারল্যান্ডসে বিশ্ব আরচ্যারি চ্যাম্পিয়নশিপে রিকার্ভ এককে ব্রোঞ্জপদক জিতে টোকিও অলিম্পিকের কোটা নিশ্চিত করেছিলেন রোমান সানা। দুই বছর পর ফের একই প্রতিযোগিতায় রোমানের জন্য পদক ধরে রাখার লড়াই। এবার রোমান ছাড়াও আছেন দিয়া সিদ্দিকী, আব্দুল হাকিম রুবেল, অসীম কুমার, বিউটি রায় ও রামকৃষ্ণ সাহা। দলের সঙ্গে আছেন জার্মান প্রধান কোচ মার্টিন ফ্রেডরিক, আরচ্যারি ফেডারেশনের সহ-সভাপতি রশিদুজ্জামান সেরনিয়াবাত ও সাধারণ সম্পাদক কাজী রাজীবউদ্দিন আহমেদ চপল। সেরনিয়াবাত ও চপল কংগ্রেসে যোগ দেবেন বলে জানিয়েছে ফেডারেশন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরচ্যারি


আরও
আরও পড়ুন