Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মাদুশঙ্কার শেষ, শঙ্কায় পেরেরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশড হওয়ার হতাশার মাঝে আরও খারাপ খবর পেল শ্রীলঙ্কা দল। চোটের কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন পেস বোলিং অলরাউন্ডার লাহিরু মাধুশঙ্কা। হ্যামস্ট্রিংয়ের চোটে বিশ্বকাপ শঙ্কায় অভিজ্ঞ টপ অর্ডার ব্যাটসম্যান কুসল পেরেরারও। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গত মঙ্গলবার তৃতীয় টি-টোয়েন্টিতে চোট পান দুজনেই। ফিল্ডিং করতে গিয়ে ঝাঁপিয়ে পড়ে ব্যথা পান মাধুশঙ্কা। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে এই অলরাউন্ডারের কলারবোনে চিড় ধরেছে। অর্থাৎ বিশ্বকাপ নিশ্চিত করেই শেষ বলা যায় যদিও আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি শ্রীলঙ্কা ক্রিকেট।
পেরেরার দুঃসময়ের শুরু আরও আগে থেকে। ভারতের বিপক্ষে ঘরের মাঠে তিনি খেলতে পারেননি কাঁধের চোটে। এরপর আক্রান্ত হন করোনভাইরাসে। করোনা থেকে সেরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ফিরেছেন। দ্রæত রান আনার চাহিদাও মিটছিল তার ব্যাটে। কিন্তু দুই ম্যাচ খেলেই ফের চোটে পড়েছেন তিনি। হ্যামস্ট্রিংয়ের চোট কোন মাত্রায় আছে তা এখনো নিশ্চিত করে জানা যায়নি। ক্রিকইনফোকে এই অনিশ্চয়তার কথা জানান শ্রীলঙ্কা দলের চিকিৎসক দামিন্দা আত্তানায়ে, ‘২৩ সেপ্টেম্বরের আগে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। রান নিতে গিয়ে খেলোয়াড়রা এই ধরণের চোটে পড়েন। আরও কিছু পর্যবেক্ষণের আগে আমরা পুনর্বাসনে যেতে পারছি না।’ ব্যাটিংয়ের দিক থেকে চরম হতাশার সময় পার করা শ্রীলঙ্কার জন্য পেরেরা ভীষণ গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান। ১৩২.২১ স্ট্রাইক রেটে এক হাজার ৪১৬ রান করা এই ওপেনার ছিটকে গেলে ব্যাটিং নিয়ে বড় সমস্যায় পড়তে পারে লঙ্কানরা। বিশ্বকাপে ম‚ল পর্বে যেতে হলে প্রথম রাউন্ডে নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড ও নামিবিয়ার বিপক্ষে লড়বে শ্রীলঙ্কা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ