Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

৫০০ ম্যাচ আর ১৫ শিরোপায় পোলার্ডের পাশে ব্রাভো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৩ এএম

ম্যাচটি খেলতে নেমেই কাইরন পোলার্ডের একটি কীর্তি স্পর্শ করেন ডোয়াইন ব্রাভো। রোমাঞ্চকর ফাইনাল জয়ের পর তিনি ছুঁয়ে ফেলেন পোলার্ডের আরেকটি রেকর্ড। সব মিলিয়ে এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনাল ম্যাচটি নানা অর্জনে স্মরণীয় করে রাখেন ব্রাভো।
সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের অধিনায়ক ফাইনালে অবশ্য নিজে পারফর্ম করতে পারেননি। তবে সমৃদ্ধ ক্যারিয়ারের পথচলা আর ফাইনালে সতীর্থদের দুর্দান্ত পারফরম্যান্স মিলিয়ে ধরা দেয় তার বেশ কিছু অর্জন। ফাইনাল ম্যাচটি ছিল ব্রাভোর টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৫০০তম ম্যাচ। এই সংস্করণে ৫০০ ম্যাচ খেলার অসাধারণ কীর্তি এতদিন ছিল পোলার্ডের একার। পোলার্ডের ম্যাচ এখন ৫৬১টি। ব্রাভোর ৫০০ হলো। ৪৪৬ ম্যাচ নিয়ে বেশ পেছনে ক্রিস গেইল, শোয়েব মালিকের ম্যাচ ৪৩৬টি। নাটকীয় ফাইনালে ডমিনিক ড্রেকসের দুর্দান্ত ব্যাটিংয়ে (২৪ বলে ৪৮*) শেষ বলে সেন্ট লুসিয়া কিংসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ব্রাভোর সেন্ট কিটস অ্যান্ড নেভিস।
বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে বেড়ানো ব্রাভোর এটি টি-টোয়েন্টি ক্রিকেটে ১৫তম শিরোপা। সবচেয়ে বেশি শিরোপার রেকর্ডেও তিনি নাম লেখান পোলার্ডের পাশে। গত নভেম্বরে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে শিরোপা জিতে ব্রাভোকে ছাড়িয়ে গিয়েছিলেন পোলার্ড। এবার ব্রাভোর শিরোপা জয়ে দুজন এখন পাশাপাশি। সামনেই আইপিএলে দুজনের সুযোগ থাকবে রেকর্ডটি একার করে নেওয়ার। ১৩ ট্রফি জিতে এই দুজনের পেছনে আছেন শোয়েব মালিক। রোহিত শর্মা ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন ১০টি, লাসিথ মালিঙ্গা ও ড্যানিয়েল ক্রিস্টিয়ান ৯টি করে।
এবারের জয়ে সিপিএলেও নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন ব্রাভো। এই টুর্নামেন্টে পাঁচটি শিরোপা জয়ের অংশ হলেন তিনি। এই কীর্তি নেই আর কারও। এই পাঁচ সিপিএল শিরোপার চারটিই তিনি জিতলেন অধিনায়ক হিসেবে। দুটির বেশি সিপিএল শিরোপা পাননি আর কোনো অধিনায়ক। ক্যারিয়ারের ১৫ শিরোপার মধ্যে এই সিপিএল জয় অবশ্য তার হৃদয়ে আলাদা জায়গা নিয়ে থাকবে।
ম্যাচ শেষে ব্রাভো বললেন, ‘নিজেকে চ্যালেঞ্জ করে আমি এই দলে এসেছিলাম যে দেখি, কিছু করতে পারি কিনা। নতুন ফ্র্যাঞ্চাইজি, নিজের স্বস্তির সীমানার বাইরে গিয়ে, জানতাম না এখানে পথচলা কেমন হবেৃ এই ট্রফি জয় তাই আমরা কাছে সেরা তিন শিরোপার মধ্যে থাকবে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন