Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কানাডার পোশাকের বাজার ধরতে চায় বাংলাদেশ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশ থেকে অধিক পরিমাণে পোশাক কিনতে কানাডার ক্রেতাদের প্রতি আহবান জানিয়েছেন দেশের তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক শীর্ষ প্রতিষ্ঠান (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান।
তিনি বলেছেন, নিরাপদ, টেকসই ও নৈতিক পোশাক উৎপাদনের অন্যতম উৎস বাংলাদেশ। এ দেশ থেকে অধিক পরিমাণে পোশাক কেনার জন্য কানাডার ক্রেতাদের আহবান জানাই। কানাডার স্থানীয় সময় গত সোমবার দেশটির অন্যতম প্রধান শহর টরেন্টোতে কানাডিয়ান টায়ার করপোরেশনের প্রধান সাপ্লাই চেইন কর্মকর্ত পল দ্রাফিনের সঙ্গে বৈঠককালে বিজিএমইএ সভাপতি এ আহবান জানান। কর্মক্ষেত্রে নিরাপত্তা, টেকসই উন্নয়ন এবং নৈতিক উৎপাদন ক্ষেত্রে বাংলাদেশের পোশাক শিল্পের অসাধারণ অগ্রগতি তুলে ধরে তিনি বলেন, পোশাক সোর্সিংয়ের জন্য পছন্দসই গন্তব্য হিসেবে বাংলাদেশ আন্তর্জাতিক বাজারে নিজস্ব অবস্থান অব্যাহতভাবে ধরে রাখবে। কানাডার বাজারে বাংলাদেশি পোশাকের উচ্চ চাহিদা রয়েছে। তিনি কানাডার ব্র্যান্ড ও বিটেইলারদের বাংলাদেশের পোশাক শিল্পের সক্ষমতা বাড়াতে বাংলাদেশি সরবরাহকারীদের সঙ্গে অংশীদারিত্ব আরো জোরদার করার অনুরোধ জানান।
এসময় বিজিএমইএ পরিচালক আব্দুল্লাহ হিল রাকিব, কানাডিয়ান টায়ার করপোরেশনের অ্যাসোসিয়েট ভাইস প্রেসিডেন্ট (প্রোডাক্ট স্টিওয়ার্ডশিপ) কিমি ওয়াকার উপস্থিত ছিলেন। কানাডিয়ান টায়ার করপোরেশন লিমিটেড কানাডার অন্যতম নামি রিটেইল কোম্পানি। বৈঠকে কানাডার বাজারে বাংলাদেশের জন্য ব্যবসার সম্ভাব্য সুযোগগুলো নিয়ে আলোচনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ