Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

স্বর্ণসহ ডাকাতের স্ত্রী গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

ঢাকার আশুলিয়ায় একই রাতে ১৯টি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা তদন্তে সংঘবদ্ধ একটি ডাকাত দলের সন্ধান পেয়েছে সিআইডি। ডাকাতিতে সরাসরি জড়িত কাউকে এখনও গেফতার করা না গেলেও এক ডাকাতের স্ত্রীকে লুট হওয়া স্বর্ণ-টাকাসহ গ্রেফতার করেছে বাহিনীটি। গত বুধবার রাতে রাজধানীর বাড্ডা এলাকা থেকে শাহানা আক্তার নামে একজনকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে লুণ্ঠিত স্বর্ণ বিক্রির নগদ ২ লাখ ৪৪ হাজার ৮৪০ টাকা ও আনুমানিক ২ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়।
গতকাল মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মুক্তা ধর। তিনি জানান, গত ৬ সেপ্টেম্বর মধ্যরাতে ঢাকার আশুলিয়া থানার ঢাকা-আরিচা মহাসড়কের নয়ারহাট বাজারে ১৯টি স্বর্ণের দোকানে একযোগে ডাকাতি হয়। অজ্ঞাতনামা ৩০-৪০ জন সশস্ত্র ডাকাত স্বর্ণ-রুপার অলংকার এবং নগদ টাকা লুট করে নিয়ে যায়। স্বর্ণ ও অর্থ মিলিয়ে আনুমানিক ১ কোটি ২ লাখ ৩২ হাজার টাকা লুট করা হয়। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা (নম্বর-১৫) দায়ের করা হয়।
চাঞ্চল্যকর এই ডাকাতির ঘটনাটি ছায়া তদন্তের ধারাবাহিকতায় গত বুধবার রাতে শাহানা আক্তারকে মধ্য বাড্ডার একটি বাসা থেকে স্বর্ণ ও টাকাসহ গ্রেফতার করা হয়। তার স্বামী মো. আনোয়ার দেওয়ান আন্তঃজেলা ডাকাত দলের নেতা।
দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থানে টাকা, স্বর্ণালংকার ও মূল্যবান সামগ্রী ডাকাতি করে তিনি তার স্ত্রী শাহানার কাছে জমা রাখতেন। ডাকাতির ঘটনায় সরাসরি জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান সিআইডির এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ