Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজারবাগ পীরের বিরুদ্ধে রিট ২০ ভুক্তভোগীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ এএম

ঢাকার রাজারবাগ দরবার শরীফের পীর দিল্লুর রহমানের সম্পত্তি এবং ব্যাংক হিসেবে তদন্ত চেয়ে রিট করা হয়েছে। দেশব্যাপি মামলা দিয়ে হয়রানির ঘটনায় আলোচিত এ পীর এবং তার মুরীদদের বিরুদ্ধে রিটটি করেন ২০ ভুক্তভোগী। এ তথ্য জানিয়েছেন রিটকারীদের আইনজীবী মোহাম্মদ শিশির মনির।
সাংবাদিকদের তিনি বলেন, দেশব্যাপি মামলা দিয়ে নিরীহ মানুষদের হয়রানির অভিযোগ এনে রাজারবাগের পীর ও তার মুরীদদের বিরুদ্ধে রিট ফাইল করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানের অন্তত ২০ জন ভুক্তভোগী বাদী হয়ে রিটটি ফাইল করেন। রিটে পীর ও তার মুরীদদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কেন নির্দেশ দেয়া হবে না-এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।
এছাড়া কুতুববাগ দরবার শরীফের পীর দিল্লুর রহমানের সম্পত্তি এবং ব্যাংক হিসাব তদন্ত করে একটি প্রতিবেদন দাখিল করতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যানের প্রতি নির্দেশনা চাওয়া হয়েছে। সেই সঙ্গে আবেদনকারীদের বিরুদ্ধে সারাদেশে করা মামলার বিষয়ে একটি তদন্ত চাওয়া হয়েছে। রিটে স্বরাষ্ট্র সচিব ও আইজিপিসহ ২০ জনকে বিবাদী করা হয়েছে।
প্রসঙ্গত, ৪৯টি গায়েবি মামলা দিয়ে ঢাকার শান্তিনগরের বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনকে জেলে পাঠানোসহ নানাবিধ হয়রানির নেপথে রাজারবাগের কথিত পীরের সংশ্লিষ্টতা উঠে আসে। হাইকোর্টে দাখিলকৃত পুলিশের অপরাধ তদন্ত বিভাগের প্রতিবেদনে এ তথ্য উঠে আসে। গত ১২ সেপ্টেম্বর ঘটনাটি সংবাদ মাধ্যমে এলে সারা দেশে আলোচ্য বিষয়ে পরিণত হয়। এর পরই সারাদেশের অন্তত ২০ ভুক্তভোগী উপরোক্ত রিট করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজারবাগ পীর
আরও পড়ুন