Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ভারতজুড়ে মোদির জন্মদিন উপলক্ষে ২০ দিনের কর্মসূচি বিজেপির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১০:৪৬ এএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন আজ। ১৯৫০ সালের এই দিনে জন্মগ্রহণ করেন তিনি। শুক্রবার জীবনের ৭১ বছর পূর্ণ করলেন মোদি। একইসঙ্গে আগামী ৭ অক্টোবর প্রশাসক জীবনের ২০ বছর পূর্ণ করতে চলেছেন তিনি।

মোদির জন্মদিন ও সাংবিধানিক পদে নিরবচ্ছিন্ন ২০ বছর থাকা উপলক্ষে আজ (১৭ সেপ্টেম্বর) থেকে আগামী ২০ দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান ও কর্মসূচির আয়োজন করেছে বিজেপি। আজ থেকে শুরু হচ্ছে বিজেপির ‘সেবা ও সমর্পণ অভিযান’।

২০ দিনের কর্মসূচিতে একাধিক ইভেন্টের আয়োজন করতে হবে বলে নির্দেশ জারি করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। এজন্য দলের সব রাজ্য ইউনিটকে নির্দেশনা দেওয়া হয়েছে।

দলের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত দেশজুড়ে মোদির জন্মোৎসব ও ‘জনসেবার দুই দশক’ পালন করা হবে। এ উপলক্ষে দলের পক্ষ থেকে আজ বড় আকারে স্বচ্ছতা অভিযান ও ব্লাড ডোনেশন ক্যাম্প করা হচ্ছে। দেশজুড়ে ছড়িয়ে থাকা বিজেপির বিভিন্ন বুথ থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাতে ৫ কোটি পোস্টকার্ড পাঠানো হচ্ছে।

চিঠিতে দলীয় সদস্যদের বলা হয়েছে, প্রধানমন্ত্রীর জীবন নিয়ে বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করতে হবে। পাশাপাশি ভার্চুয়াল ইভেন্টেও যোগ দেওয়া যাবে।

দলের বিবৃতিতে আরও বলা হয়েছে, এ উপলক্ষে সব জনপ্রতিনিধি রেশন বিতরণ কেন্দ্রে যাবেন এবং সেখানে ভিডিও ক্লিপ তৈরি করে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাবেন। পাশাপাশি দলের যুব সংগঠন রক্তদান শিবিরের আয়োজন করবে।

এদিকে কংগ্রেসের যুব শাখা আজ নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষে ‘জাতীয় বেকারত্ব দিবস’ উদযাপন করার ঘোষণা করেছে। যুব কংগ্রেসের জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, ‘জাতীয় বেকারত্ব দিবস’ এর আওতায় সংগঠনটি দেশব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করবে।



 

Show all comments
  • Dadhack ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১:৫০ পিএম says : 0
    May Allah present this butcher death day against birth day. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ