Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মিথিলার বিরুদ্ধে অনন্য মামুনের অভিযোগ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১১:২৬ এএম

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। নির্মাতা অনন্য মামুন পরিচালিত ‌‌‘অমানুষ’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় যাত্রা শুরু করেন তিনি। কিন্তু হঠাৎ মিথিলার বিরুদ্ধে অভিযোগ তুললেন ‌‌‘অমানুষ’ নির্মাতা অনন্য মামুন। সংবাদ সম্মেলন ডেকে পুরো অভিযোগ তুলে ধরবেন বলে হুঁশিয়ারি দেন নির্মাতা।

তবে তার আগেই ভাইরালের পথে মামুন অনুসারীদের ‘হোক প্রতিবাদ’ হ্যাশট্যাগ। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর থেকে শুরু হয়েছে এই প্রতিবাদ। যেখানে স্থান পেয়েছে মিথিলার একটি ছবি। যার ক্যাপশনে অনন্য মামুন লিখেছেন, ‘কোনোভাবেই মাথা ঠাণ্ডা রাখতে পারলাম না। অনেক হয়েছে। এবার সময় এসেছে সত্যিটা বলার। কোনোদিন কাউকে নিয়ে বলিনি। এবার বলবো।’

এ প্রসঙ্গে অনন্য মামুন গণমাধ্যমকে বলেন, ‘এসব কথা ফোনে বলে শেষ করা যাবে না। অনেক অন্যায় করেছেন তিনি আমাদের সঙ্গে। আমি সিদ্ধান্ত নিয়েছি ২০ সেপ্টেম্বর একটি সংবাদ সম্মেলন করে পুরো ঘটনা তুলে ধরবো।’

‘অমানুষ’ সিনেমায় মূলত অমানুষ কিংবা বনদস্যুর চরিত্রে অভিনয় করেছেন নিরব, রাশেদ মামুন অপু প্রমুখ। আর মিথিলাকে দেখা যাবে বিদেশ ফেরত বাংলাদেশির চরিত্রে। যিনি মূলত বাংলাদেশের সৌন্দর্য নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করতে যান জলে-জঙ্গলে। সেখানে গিয়ে খপ্পরে পড়েন ডাকাত নিরব-অপুদের। অথচ সেই নিরব-অপুরাও সোশ্যাল হ্যান্ডেলে নির্মাতা অনন্য মামুনের সঙ্গে সুর মিলিয়ে বলতে চাইছেন অন্য ‘অমানুষ’-এর গল্প! আঙুল তুলে দিলেন মিথিলার দিকে।

নিরব মিথিলার ছবি ফেসবুকে পোস্ট করে লিখেছেন: ‘অথচ কথাচাপা অনেকদিনের অভ্যাস। যেহেতু পরিচালক অনন্য মামুন ভাই বলবে, আমি উপস্থিত থেকেও কেন এড়িয়ে যাব? হোক না বন্ধু।’

এই সিনেমারই আরেক অভিনেতা আর এ রাহুল লিখেছেন, ‘এতোদিন সবাই চুপ ছিলাম! মানুষের মতো হলেও কিন্তু সবাই মানুষ হয় না। আমাদের ডিরেক্টর মামুন ভাই যেহেতু মুখ খুলেছে, তাই আমিও কিছু বলব... জাস্ট ওয়েট!’

‘অমানুষ’ সিনেমার শুটিং শেষ হলেও ডাবিং ও সম্পাদনার কাজ বাকি। এদিকে রাফিয়াথ রশিদ মিথিলা এখন অবস্থান করছেন ভারতে। ঢাকার ‘অমানুষ’ দিয়ে সিনেমায় অভিষেক হলেও সেখানে তিনি ব্যস্ত টলিউডের তিনটি সিনেমার কাজে! সঙ্গে সংসার-সন্তান-অফিসের ব্যস্ততা তো রয়েছেই। প্রশ্ন উঠেছে, প্রথম ছবিটির শুটিং শেষ করলেও বাকি রয়েছে ডাবিং। তবে কি ‘অমানুষ’-এর ডাবিংয়ে অসহযোগিতা রয়েছে মিথিলার পক্ষ থেকে? নাকি আরও গভীর কোনও অভিযোগ!

অন্যদিকে নির্মাতা অনন্য মামুনের এমন প্রতিবাদকে অনেকে ‘আওয়াজ’ মনে করছেন। কারণ মামুন মানেই তুমুল আলোচনা-সমালোচনা। তার ক্যারিয়ারে সবগুলো সিনেমা মুক্তির আগে কোনো না কোনো ঘটনা ঘটেছে। তাই হয়তো পরিকল্পিতভাবেই প্রচারণার অংশ হিসেবে এই পথ বেছে নিয়েছেন তিনি। তা না হলে একজন শিল্পীর বিরুদ্ধে পুরো টিমের অভিযোগ অবাক করা ব্যাপার বটে!

উল্লেখ্য, মিথিলা কলকাতায় শেষ করেন ‘মায়া’ সিনেমা। এছাড়া আরও নতুন দুই সিনেমার খবর জানিয়েছেন মিথিলা। তার দ্বিতীয় সিনেমা ‘অ্যা রিভার ইন হ্যাভেন’ নির্মাণ করবেন রিঙ্গো বন্দ্যোপাধ্যায়। এতে তার বিপরীতে পর্দায় হাজির হবেন ববি চক্রবর্তী। এছাড়াও ‘নীতিশাস্ত্র’ নামে একটি অ‌্যান্থলজি সিনেমায় দেখা যাবে মিথিলাকে। অরুণাভ খাসনবিশ পরিচালিত ‘নীতিশাস্ত্র’ সিনেমাটি চারটি ছোট গল্পের সমষ্টি। এতে একজন চিকিৎসকের চরিত্রে দেখা যাবে মিথিলাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ