Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

নিউ ইয়র্ক কর্তৃপক্ষের নির্দেশনা অগ্রাহ্য করে জাতিসংঘ অধিবেশনে যাচ্ছেন ব্রাজিলের প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ২:৪৭ পিএম

করোনার টিকা নেয়ার বিষয়ে নিউ ইয়র্ক কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যাচ্ছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। গতকাল বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) তিনি এ ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য, গত বুধবার নিউ ইয়র্কের মেয়রের দপ্তর এক নির্দেশনায় বলেছিলেন, জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যারা যোগ দিতে আসবেন তাদেরকে অবশ্যই করোনার টিকাপ্রাপ্ত হতে হবে। সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেওয়ার আগে তাদেরকে এ সংক্রান্ত প্রমাণপত্র দাখিল করতে হবে।

অবশ্য এর কয়েক ঘণ্টা পর জাতিসংঘের মহাসচিব অ্যান্টনিও গুতেরেস বলেছেন, রাষ্ট্রপ্রধানদের ওপর তিনি এই বিধিনিষেধ চাপিয়ে দিতে পারবেন না।
বৃহস্পতিবার ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো বলেছেন, ‘আগামী সপ্তাহে আমি জাতিসংঘের অধিবেশনে যোগ দেব এবং সেখানে আমি উদ্বোধনী ভাষণ দেব।’

গত বছর করোনায় আক্রান্ত হয়েছিলেন বোলসোনারো। এখনও পর্যন্ত তিনি টিকা নিতে অস্বীকৃতি জানিয়ে আসছেন। তার দাবি, ইতোমধ্যে তিনি রোগ প্রতিরোধ ক্ষমতা অর্জন করেছেন, কারণ তার দেহে অ্যান্টিবডির মাত্রা এখন অনেক বেশি। এছাড়া টিকা নিয়ে বরাবরই তিনি নেতিবাচক প্রচারণা চালিয়ে আসছেন। রাষ্ট্রপ্রধান হওয়া সত্ত্বেও তিনি রসিকতা করে বলেছেন, যেসব নারী টিকা নিয়েছেন তাদের দাড়ি গজিয়েছে এবং পুরুষদের গলার স্বর নারীদের মতো হয়ে গেছে। সূত্র : এপি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল

১৯ সেপ্টেম্বর, ২০২১
৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ