Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

এমবিবিএস কোর্সে অধ্যয়নে বাংলাদেশি মেধাবী ছাত্রের আমিরাত ত্যাগ

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ৫:১৫ পিএম

আরব আমিরাতের দুবাইয়ের আরব ইউনিটি স্কুলের বাংলাদেশি মেধাবী ছাত্র তাওহিদুল ইসলাম চেক রিপাবলিক অফ ইউরোপ-এর নামকরা চার্লস মেডিকেল ইউনিভার্সিটিতে এমবিবিএস কোর্সে (জেনারেল মেডিসিন) ভর্তির সুযোগ পেয়ে অধ্যয়নের জন্য গত বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় দুবাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে ইমিরেটস এয়ারলাইন্সযোগে আমিরাত ছেড়ে যায় সে।

তাওহিদুল ইসলাম ‘ও’ লেভেল (এসএসসি) এবং ‘এ’ লেভেল (এইচএসসি) পরীক্ষায় ইংলিশ মিডিয়ামে ব্রিটিশ সিলেবাসে সকল বিষয়ে এ-স্টার পেয়ে ধারাবাহিক সাফল্য অর্জন করে বাংলাদেশ, প্রবাসী বাংলাদেশি ছাত্র-ছাত্রী ও বাংলাদেশি কমিউনিটিতে ব্যাপক সম্মান বয়ে আনার গৌরব অর্জন করে। তার বাবা মোহাম্মদ শফিকুল ইসলাম আরব আমিরাতের নামকরা আল আনসারী এক্সচেঞ্জের ম্যানেজার এবং মা মাহবুবা সিদ্দিকা সিপু আল আনসারী এক্সচেঞ্জের ফরেন কারেন্সি ক্যাশিয়ার হিসেবে কর্মরত রয়েছেন। তাদের বাড়ি বরিশাল সদরে। তারা দীর্ঘ প্রায় ১৮ বছর যাবত আরব আমিরাতে আছেন। ছেলের কৃতিত্বপূর্ণ ফলাফলে এবং উচ্চ শিক্ষায় বিশ্বের নামকরা চার্লস মেডিকেল ইউনিভার্সিটিতে এমবিবিএস কোর্সে ভর্তির সুযোগ অর্জন করে অধ্যয়নের জন্য যেতে পারায় তারা আনন্দিত ও গর্বিত। তারা সময়ের প্রেক্ষাপটে ছেলের ইউরোপ যাওয়ার ব্যাপারে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও শুভাকাক্সক্ষীসহ অনেককেই বলতে পারেননি এ জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন এবং তাওহিদুল ইসলামের জন্য তারা সকলের কাছে দোয়া চেয়েছেন। উল্লেখ্য, তাওহিদুল ইসলাম তাদের একমাত্র সন্তান।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

Show all comments
  • Mohammed Rubel Ahmed Mohammed ১৯ সেপ্টেম্বর, ২০২১, ১:১০ এএম says : 0
    মাশাআল্লাহ মাশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Burhan uddin khan ২১ সেপ্টেম্বর, ২০২১, ১১:২১ পিএম says : 0
    We pray for his better future.
    Total Reply(0) Reply
  • Burhan uddin khan ২১ সেপ্টেম্বর, ২০২১, ১১:২১ পিএম says : 0
    We pray for his better future.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ