Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

টাইমে প্রভাবশালীর তালিকায় স্থান পেয়ে কৃতজ্ঞ হ্যারি-মেগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ৬:০৯ পিএম

ব্রিটেনের প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী মেগান মার্কেল বলেছেন যে, তারা টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় স্থান পেয়ে ‘কৃতজ্ঞ’। তালিকা প্রকাশিত হওয়ার পরে আর্কওয়েল ওয়েবসাইটে দেয়া বিবৃতিতে তারা এই কথা জানান।

বিবৃতি বলা হয়, ‘সাসেক্সের ডিউক এবং ডাচেস প্রিন্স হ্যারি এবং মেগান তাদের বন্ধু এবং অংশীদার জোসে আন্দ্রেসের দেয়া তথ্যে এই বছরের টাইম ১০০এর অংশ হতে পেরে শুধু কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। পাশাপাশি তারা সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিদের বার্ষিক তালিকা প্রকাশের জন্য ডক্টর এনগোজি ওকনজোরও প্রশংসা করেছেন।

নন্দিত টাইম ম্যাগাজিনের চলতি সংখ্যার সাতটি প্রচ্ছদের একটিতে স্থান পেয়েছেন ব্রিটিশ রাজ পরিবারের সঙ্গে সম্পর্কছিন্ন করে ক্যালিফোর্নিয়ায় থিতু হওয়া প্রিন্স হ্যারি এবং তার স্ত্রী মেগান মার্কেল। একইসঙ্গে, টাইমের তৈরি করা ২০২১ সালে বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায়ও রয়েছেন এই দম্পতি। বুধবার (১৫ আগস্ট) টাইম ম্যাগাজিনের বৈশ্বিক সংস্করণ প্রকাশিত হয়েছে। প্রচ্ছদে দেখা যাচ্ছে, সাসেক্সের ডিউক এবং ডাচেস খুব সাধারণ পোষাকে একটি গাছকে পেছনে রেখে দাঁড়িয়ে আছেন।

১০০ প্রভাবশালীর তালিকার ব্যাপারে টাইমের প্রধান সম্পাদক অ্যাডওয়ার্ড ফিলসেনথাল বলেন, ভবিষ্যত পৃথিবী নির্মাণের জন্য কাজ করছেন এরকম কিছু অনবদ্য মানুষ এই তালিকায় স্থান পেয়ে থাকেন। চলতি বছরের ১০০ প্রভাবশালীর তালিকায় ৫৪ জনই নারী। আইকনস, পাইওনিয়ারস, টাইটানস, আর্টিস্টস, লিডারস, ইনোভেটরস এই কয়েকটি ক্যাটেগরিতে ভাগ করে ১০০ জনের তালিকা প্রকাশ করা হয়েছে।

তালিকায় রয়েছেন ইলেক্ট্রোপপ সঙ্গীত শিল্পী বিলি আইলিস, পপ তারকা ব্রিটনি স্পিয়ার্স এবং অলিম্পিকসে অংশ নেওয়া অ্যাথলেট সিমনে বাইলেস। আরও রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা দেবী হ্যারিস, সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, চীনের প্রেসিডেন্ট শি জিন পিং, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এছাড়াও তালিকায় রয়েছেন এলন মাস্ক, ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। সূত্র: ইউকে স্ট্যান্ডার্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হ্যারি-মেগান

১৬ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ