Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিপিএলে কিংসদের ২১তম জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ৮:৫৯ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ২১তম জয় তুলে নিলো। শুক্রবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচে কিংসরা ১-০ গোলে হারায় শেখ রাসেল ক্রীড়া চক্রকে।

চার ম্যাচ হাতে রেখে আগেই বিপিএলের শিরোপা নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস। এখন তারা খেলছে লিগে তাদের নিয়মরক্ষার ম্যাচ। তবে আনুষ্ঠানিকতা হলেও জয়টাই মুখ্য বিষয় তাদের কাছে। এএফসি কাপে ভালো করতে না পারলেও ঘরোয়া সর্বোচ্চ আসরে জয়ের ধারাতেই রয়েছে চ্যাম্পিয়নরা। আর তাই তো জয় পেতে শুক্রবার ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে বসুন্ধরা। পাল্টা আক্রমণে নিয়ে ম্যাচ উপভোগ্য করে তোলে শেখ রাসেলও। তবে শেষ পর্যন্ত সফল হয় কিংসরাই। ম্যাচের ৭৮ মিনিট পর্যন্ত বসুন্ধরাকে আটকে রাখে শেখ রাসেল। কিন্তু পরের মিনিটেই গোল হজম করতে হয় তাদের। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্য সিলভা রবিনহো গোল করেন চ্যাম্পিয়নদের পক্ষে (১-০)। দলের জয়ের সঙ্গে পাল্লা দিয়ে লিগে এটি রবিনহোর ২১তম গোল। সর্বাধিক গোলদাতার তালিকায় সবাইকে ছাড়িয়ে এগিয়ে রয়েছেন এই ব্রাজিলিয়ান। শেখ রাসেল গোল শোধ দিতে না পারায় শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস। এই জয়ে ২৩ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে তালিকায় শীর্ষেই থাকল দলটি। অন্যদিকে ৩৬ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে থেকে এবারের লিগ শেষ করলো শেখ রাসেল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘরোয়া ফুটবল

১৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ