Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

পিএসজিকে দুর্বল বানিয়েছেন মেসি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ এএম

লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পে একসঙ্গে খেলছেন-গোটা ফুটবল বিশ্ব অপেক্ষায় ছিল মুহ‚র্তটির। চ্যাম্পিয়নস লিগ দিয়ে প্রথমবার এই ত্রয়ীর একসঙ্গে দেখা মেলে। কিন্তু অপেক্ষার প্রতিদান ঠিকঠাক দিতে পারেননি তারা। কেউই গোল করতে পারেননি, আবার প্যারিস সেন্ট জার্মেইও জিতে ফিরতে পারেনি ক্লাব ব্রুজের মাঠ থেকে। এই অবস্থার পর পিএসজির আক্রমণভাগের দিকে আঙুল তুলেছেন মাইকেল ওয়েন। সাবেক ইংলিশ স্ট্রাইকারের মতে, মেসিকে যোগ করে বরং পিএসজির দুর্বলতা তৈরি হয়েছে!

এবারের গ্রীষ্মের দলবদলে আচমকা মেসির বার্সেলোনা ছাড়ার ঘোষণা আসে। দিনকয়েকের মধ্যে দলবদলের ইতিহাসের সবচেয়ে বড় আলোচনার জন্ম দিয়ে আর্জেন্টাইন তারকা পাড়ি দেন পিএসজিতে। সেখানে আগে থেকেই ছিলেন নেইমার ও এমবাপ্পে। মেসি যোগ হওয়ায় সোজা কথায় বিস্ফোরক এক আক্রমণভাগ তৈরি হয়েছে ফরাসি ক্লাবটিতে।
সেই তারা যখন একসঙ্গে নামতে যাচ্ছেন কোনও দলের বিপক্ষে, তখন গোল উৎসবের আশাতেই তো থাকবেন ফুটবলপ্রেমীরা। কিন্তু ব্রুজের বিপক্ষে ম্যাচে সেই প্রত্যাশা পূরণ করতে পারেননি মেসি-নেইমার-এমবাপ্পে। তাই চ্যাম্পিয়নস লিগে পিএসজিকে ফেভারিট মানতেও রাজি নন ওয়েন।
ফরাসি ক্লাবটির আক্রমণের তিনজনই যে সেরা, তাতে কোনও সন্দেহ নেই ইংলিশ স্ট্রাইকারের। কিন্তু তার প্রশ্নের জায়গা হলো, একসঙ্গে এত বড় নাম যোগ হওয়ায় পিএসজির দুর্বলতা তৈরি হয়েছে। বিটি স্পোর্টকে ওয়েন বলেছেন, ‘পিএসজির ফরোয়ার্ডরা তাদের নিজ নিজ জায়গা থেকে বিস্ময়কর। তবে তিনজন একসঙ্গে খেলায় বরং তাদের দুর্বলতা তৈরি হয়েছে। আমি সত্যি বুঝতে পারছি না কেন তাদের ফেভারিট বলা হচ্ছে (চ্যাম্পিয়নস লিগে)।’
তার মতে, ফেভারিট ইংলিশ ক্লাবগুলো, ‘আমার মনে হয় ইংলিশ দলগুলো-চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড অনেক অনেক ভালো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিএসজি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ