Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সিরিজ নিশ্চিতের পর যুবাদের হার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ এএম

পাঁচ ম্যাচ ওয়ানডের প্রথম তিন ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত হয়ে গেছে আগেই। গতকাল চতুর্থ যুব ওয়ানডেতে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ১৯ রানে হেরে গেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শুরুতে ব্যাট করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে ২১১ রানের টার্গেট দিয়েছিল আফগান যুবারা। জবাবে ৪৪.৩ ওভারে ১৯১ রানে অলআউট হয় টাইগার যুবারা। আফগানদের এই জয়ে সিরিজের ফলাফল দাঁড়ালো ৩-১। আগামীকাল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের ৫ম ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভার শেষে ৮ উইকেটে ২১০ রানে শেষ হয় আফগান যুবাদের ইনিংস। বাংলাদেশ যুবাদের পক্ষে পেসার মহিউদ্দিন তারেক দুটি এবং মুশফিক হাসান, এসএম মেহরব, আইচ মোল্লা, নাইমুর রহমান ও আব্দুল্লাহ আল মামুন একটি করে উইকেট শিকার করেছেন।
২১১ রানের লক্ষ্যে নেমে দারুণ শুরু হয়েছিল যুবাদের। মাত্র ৮.১ ওভারেই ৫০ রান তুলে ফেলেন দুই ওপেনার মফিজুল ইসলাম রবিন ও ইফতিখার হোসেন ইফতি। দলীয় ৫২ রানে আফগান পেসার ফয়সাল খানের শিকার হন ইফতি। ১৮ রান করে আউট হন তিনি। তার পরের ওভারেই ইজাহারুল্লাহর শিকার হন রবিন (২৬)। তারপর ৫৬/২ থেকে ২১ ওভার শেষে ১০৭/৬ হয়ে যায় বাংলাদেশ। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান আইচ মোল্লাহ শুন্য রানে আউট হয়েছেন। কিন্তু জয়ের জন্য যখন ৩৪ বলে ২০ রান লাগে, তখন ‘মানকাড’ আউট হন মুশফিক হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিজ নিশ্চিত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ