Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতা-২০২১ উদ্বোধন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১০:০৭ পিএম

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশন কর্তৃক আয়োজিত মুজিববর্ষ বধির দাবা প্রতিযোগিতা-২০২১ উদ্বোধন করা হয়েছে। ১৭ সেপ্টেম্বর (শুক্রবার) বিকাল ৩টায় এই দাবা প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষ্যে বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশন এ টুর্নামেন্টের আয়োজন করে। বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্য বিধি অনুসরণ করে দীর্ঘদিন পর আজ বিকাল চারটায় মাওলানা ভাসানী স্টেডিয়ামে পাঁচদিন ব্যাপী এই দাবা প্রতিযোগিতা শুরু করা হয়। দেশের বিভিন্ন ক্লাব ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত বাক ও শ্রবণ প্রতিবন্ধী ৪২ জন খেলোয়াড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠান উদ্বোধন করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন খান।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশনের সহ-সভাপতি মোহাম্মদ খায়রুল বশার, ইশারা ভাষায় সাধারণ সম্পাদক গাজী কামরুল হাসান, সাব কমিটির আহ্বায়ক সাহানা আক্তার প্রমুখ।

বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় ক্রীড়া ক্ষেত্রে ব্যাপক সাফল্য এসেছে। শব্দময় পৃথিবীতে নিঃশব্দ এই প্রতিবন্ধীদের কল্যাণে বাংলাদেশ বধির ক্রীড়া ফেডারেশন বিনোদনের আয়োজন করে থাকে। বধিরদের মধ্যে অনেক প্রতিভাবান খেলোয়াড় রয়েছে যাদের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করলে দেশের সুনাম অর্জন করতে সক্ষম হবে। অবহেলিত এ প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তশালীদের প্রতি আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাবা

৭ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ