Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি আটক

ভোলায় মহানবী (সা.) কে নিয়ে কটুক্তি

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৫ এএম

ভোলায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কট‚ক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ভোলা জেলা শাখার সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে (৫০)-কে আটক করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে অভিযুক্ত গৌরাঙ্গ চন্দ্র দেকে ৫৪ ধারায় আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে। বিষয়টি জানিয়েছেন ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।
এদিকে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কট‚ক্তি ও কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর শাখা বিক্ষোভ সমাবেশ করেছে। আগামী ৭২ ঘণ্টার আল্টিমেটাম ঘোষণা করেন সংগঠনের নেতা-কর্মীরা।

জানা যায়, গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে এড়ঁৎধহমড় নামের একটি ফেসবুক আইডির মেসেঞ্জার থেকে জয় রাম নামের ফেজবুক আইডির মেসেঞ্জারে মহানবী মুহাম্মদ (সা.)-কে নিয়ে কট‚ক্তি ও কুরুচিপূর্ণ ভাষায় মন্তব্য করা হয়। পরবর্তীতে জয় রাম নামের ফেসবুক আইডিতে এড়ঁৎধহমড় নামের এই আইডির কথপোকথন স্ক্রিনশট (ছবি) করে পোস্ট করেন এবং গৌরাঙ্গকে মুসলমান দমনে সেরা নেতা দাবি করে পোস্ট করেন। যা দ্রæত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে জেলার ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়।
এ ঘটনায় রাতেই ভোলা সদর মডেল থানায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ভোলা জেলা শাখার সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দে নিজে একটি সাধারণ ডায়েরি করেন এবং নিজের নিরাপত্তার জন্য নিজেই থানায় গিয়ে অবস্থান নেন।

ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, প্রকৃত ঘটনা উদঘাটনের কাজ চলছে। গৌরাঙ্গ চন্দ্র দে’কে ৫৪ ধারায় সন্দেহভাজন হিসেবে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে এবং নিরাপত্তার জন্য তার বাড়িতে পুলিশ মোতায়েন করা হয়েছে। অপরাধী যেই হোক আইনের আওতায় তার বিচার হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহানবী (সা.)

১৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ