Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

টিকাকরণের মধ্যেই যুক্তরাষ্ট্রে একদিনে প্রায় দুই হাজার মানুষের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৩ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রে টিকাকরণ দ্রুতগতিতে চললেও দেশটিতে করোনার প্রভাব কমছে না। একদিনে নতুন করে প্রায় দুই হাজার মানুষের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে দেড় লক্ষাধিক মানুষের। ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে এক হাজার ৯৩৮ জনের। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে এক লাখ ৫৭ হাজার ৯২৫ জনের।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ২৭ লাখ ৯৯ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৯০ হাজার ৭১৪ জনের। করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ কোটি ২৪ লাখ ৩০ হাজারের বেশি মানুষ।
গত একদিনে টেক্সাকে সর্বোচ্চ ৩৭৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ক্যালিফোর্নিয়ায় ১১৮ জন এবং জর্জিয়ায় ১১৭ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণের দিক দিয়েও এসব অঙ্গরাজ্য এগিয়ে রয়েছে।
শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৮৩ লাখ ৭৭ হাজার ৭৫২ জনের। মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৯২ হাজার ৩১১ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৪৯ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৭ লাখ। এদের মধ্যে ১ লাখের বেশি রোগীর অবস্থা গুরুতর।



 

Show all comments
  • hamid khan ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫১ এএম says : 0
    আল্লাহ যা হুকুম দেন তাই হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ