Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আজ আল্লামা আহমদ শফি(রহঃ) প্রথম মৃত্যুবার্ষিকী

হাটহাজারী (চট্রগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫৪ এএম

হেফাজত ইসলাম বাংলাদেশ প্রতিষ্ঠাতা আমির ও দারুল উলুম মুঈুনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফির প্রথম মৃত্যুবার্ষিকী আজ। গত বছরের আজকের এই দিনে (১৮ই সেপ্টেম্বর) রাজধানী ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছিলেন।

গত বছরের ১৬ই সেপ্টেম্বর হাটহাজারী মাদ্রাসায় আল্লামা শফী পুত্র মাওলানা আনাস মাদানী এবং তার অনুসারীদের নানা অনিয়ম ও দুর্নীতি সহ নানা কারণে ক্ষুদ্ধ ছাত্রদের দুই দিনের বিক্ষোভের পর ১৭ই সেপ্টেম্বর রাতে হাটহাজারী মাদ্রাসার শূরা কমিটির সভায় মাদ্রাসার পরিচালকের পদ থেকে সরে দাঁড়ান আল্লামা শাহ আহমদ শফী। এসময় আল্লামা আহমদ শফীর পুত্র আনাস মাদানীকে মাদ্রাসা থেকে অব্যাহতি দেওয়া হয় ।

আল্লামা আহমদ শফী হাটহাজারী মাদ্রাসা ও ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসায় পড়ালেখা শেষ করে ফিরে এসে হাটহাজারী মাদ্রাসাতেই শিক্ষক হিসেবে যোগ দিয়েছিলেন।মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত তিনি বাংলাদেশ কওমি মাদ্রাসা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) ও সম্মিলিত কওমী শিক্ষা বোর্ড আল হাইআতুল উলইয়া লিল জা'মিয়াতিল ইসলামিয়্যাহ এর সভাপতির দায়িত্ব পালন করছিলেন।


হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক আল্লামা মুফতী জসিমুদ্দীন এর কাছে জানতে চাইলে তিনি জানান,আল্লামা শাহ আহমদ শফী(রহঃ) ছিলেন আমাদের মাথার তাজ,আমাদের অভিভাবক।তাঁকে হারিয়ে আমরা শোকস্তদ্ধ।তাঁর ইন্তেকালে কওমী অঙ্গন সহ মুসলিম উম্মাহর যে অপূরণীয় ক্ষতি হয়েছে তা কখনোই পূরণ হবার নয়।আমরা প্রতিদিন,প্রতি সপ্তাহ,সর্বোপরি সারা বছরই তাঁর জন্য দোয়া করি।মহান আল্লাহর কাছে জান্নাতে তাঁর সু-উচ্চ মাক্বাম কামনা করি।

উল্লেখ্য, শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী(রহঃ) গত বছর ১৮ সেপ্টেম্বর শুক্রবার রাজধানীর আজগর আলী হাসপাতালে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী

২ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ