Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে একদিনে করোনায় এক জনের মৃত্যু, শনাক্ত ১৩ জন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৩ পিএম

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় এক জনের মৃত্যু হয়েছে। শনিবার (১৮ সেপ্টেম্বর) যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার- আরএমও জনাব ডা: আরিফ আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। তিনি আই সি ইউতে চিকিৎসাধীন ছিলেন। যশোর মনিরামপুরের বাসিন্দা ছিলেন তিনি। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৬৯ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৮৬ জন।
যশোরে গত ২৪ ঘন্টায় ৯ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছে ২ জন। এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রেড জোনে ২৫ জন এবং ইয়োলো জোনে ৪৪ জন (পুরুষ ১৫ জন ও মহিলা ২৯ জন) ভর্তি রয়েছে। যার মধ্যে আই সি ইউতে ৬ জন (পুরুষ ২ জন ও মহিলা ৪ জন) এবং এইচ ডি ইউতে ৫ জন মহিলা চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া ভারত থেকে আসা করোনা আক্রান্ত ২ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এদিকে যশোরে গত ২৪ ঘন্টায় ২২৩ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫ দশমিক ৮২ ভাগ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত ২১ হাজার ৫১৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২০ হাজার ৩৯৫ জন। তবে ৭ দিনের পরিসংখ্যানে দেখা গেছে আক্রান্ত ও মৃত্যু কমেছে।
যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে যশোর সদরের ৮ জন, অভয়নগর ২ জন, মনিরামপুর ১ জন, চৌগাছা ১ জন ও শার্শা ১ জন।
শনিবার (১৮ সেপ্টেম্বর) যশোর সিভিল সার্জন জনাব ডা: রেহনেওয়াজ এ তথ্য নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোরে একদিনে করোনায় এক জনের মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ